COVID 19 : মিটবে অক্সিজেনের ঘাটতি, কোভিড রোগীদের প্রাণ ফেরাতে ট্যাঙ্কার উড়িয়ে নিয়ে যাবে বায়ুসেনা
জরুরি ভিত্তিতে ট্যাঙ্কার উড়িয়ে নিয়ে যাবে বায়ু সেনা

দিল্লি, ২৪ এপ্রিল : করোনার (Corona) দ্বিতীয় ঢেউ প্রতিরোধ করতে কী কী ব্যবস্থা নেওয়া হবে, সে বিষয়ে শুক্রবার উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ওই বৈঠকেই প্রধানমন্ত্রী জানান, করোনা মোকাবিলায় বিভিন্ন রাজ্যে যেভাবে অক্সিজেনেরে ঘাটতি হচ্ছে, তা মেটাতে এবার বায়ু সেনা এবং রেলওয়েকে কাজে লাগানো হবে। অক্সিজেনের (Oxygen) ঘাটতি মেটাতে জরুরি ভিত্তিতে ট্যাঙ্কার উড়িয়ে নিয়ে যাবে বায়ু সেনা। রেলওয়েকেও সেই একই কাজে ব্যবহার করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

শুক্রবার ১১ রাজ্যের মুখ্যমন্ত্রীদের (CM) সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি জানান, এই কঠিন পরিস্থিতিতে একে অপরের সাহায্যের জন্য এগিয়ে আসতে হবে। প্রত্যেককে একযোগে কাজ করতে হবে। ওষুধের যোগান থেকে শুরু করে অক্সিজেনের ঘাটতি মেটানো সবকিছুর সমাধান যাতে করা যায়, সে বিষয়ে প্রত্যেককে সচেতন থাকতে হবে বলে জানান প্রধানমন্ত্রী।

 

আরও পড়ুন : Lalit Behl : কোভিডের গ্রাসে ফের মৃত্যু বলিউডে, চলে গেলেন 'মুক্তি ভবন' খ্যাত অভিনেতা ললিত বেহল

বিভিন্ন রাজ্যের হাসপাতালে (Hospital) অক্সিজেনের ঘাটতি পড়লে, তা মেটাতে এবার থেকে বিমান বাহিনী ট্যাঙ্কার উড়িয়ে সেখানে নিয়ে যাবে বলেও আশ্বাস দেন প্রধানমন্ত্রী মোদী। খুব সহজে এবং তাড়াতাড়ি যাতে অক্সিজেনের ঘাটতি মেটাতে যায়, তার জন্যই বায়ু সেনাকে ব্যবহার করা হবে। মহামারী (Pandemic) কাটিয়ে যাতে দেশ ফের স্বাভাবিক ছন্দে ফিরতে পারে, তার জন্য সমস্ত রকমের চেষ্টা করতে সরকার বদ্ধপরিকর বলেও জানান মোদী।

যে সমস্ত রাজ্যে বিজেপি (BJP) শাসিত সরকার নেই, সেখানে কেন্দ্রীয় সরকার বাছবিছার করছে বলে অভিযোগ করা হয়। সে বিষয়েও আস্বস্ত করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বর্তমান অবস্থা কাটিয়ে উঠতে অবিজেপি শাসিত রাজ্যগুলিতে অতিরিক্ত কমপক্ষে ১৫ কোটি করে ভ্যাকসিনের (Vaccine) ডোজ বিনামূল্যে দেওয়া হয়েছে। সবাই মিলে একযোগে যাতে এই অবস্থা কাটিয়ে ওটা যায়, সেই চেষ্টাই করা হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী মোদী।