COVID 19: দিল্লিতে নিয়ন্ত্রণে কোভিড, ৭ ফেব্রুয়ারি থেকে খুলছে স্কুল, কলেজ, শুরু পঠনপাঠন
COVID-19 Cases in India (Photo: PTI)

দিল্লি, ৪ ফেব্রুয়ারি: দিল্লিতে (Delhi) ক্রমশ কমছে করোনা (COVID 19) সংক্রমণ। দিল্লিতে কোভিড সংক্রমণ যখন প্রায় নিয়ন্ত্রণে, সেই সময় রাজধানী শহরে স্কুল, কলেজ খোলার সিদ্ধান্ত নিল কেজরিওয়াল সরকার। আগামী সোমবার অর্থাৎ ৭ ফেব্রুয়ারি থেকে দিল্লিতে ফের স্কুল (School), কলেজ খুলতে চলেছে বলে অরবিন্দ কেজরিওয়ালের সরকারের তরফে জানানো হয়েছে।

রিপোর্টে প্রকাশ, আগামী ৭ ফেব্রুয়ারি থেকে দিল্লিতে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। যে শিক্ষকদের টিকাকরণ হয়নি, তাঁরা ক্লাস নিতে পারবেন না বলে জানানো হয়েছে। তবে নার্সারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ুয়ারা আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে স্কুলে যাবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন:  Jagdeep Dhankhar: রাজ্য, রাজ্যপাল সংঘাত দিল্লির অন্দরে, ধনখড়কে নিয়ে আলোচনার দাবিতে ওয়াক আউট তৃণমূলের

দিল্লিতে স্কুল, কলেজের পাশাপাশি জিম, সুইমিং পুলিও খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় ডিডিএমএ-র তরফে। এসবের পাশপাশি রাজধানী শহরে এবার থেকে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন কারফিউ জারি থাকবে বলে জানানো হয়েছে। এর আগে রাত ১০টা থেকে রাত্রিকালীন কারফিউ বহাল করা হয় দিল্লিতে। এবার রাত ১০টার পরিবর্তে ১১টা থেকে জারি হবে কারফিউ।

এসবের পাশাপাশি এবার থেকে দিল্লির অফিসগুলি (Office) ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে পারবে। তবে মাস্ক পরে এবং টিকাকরণ সম্পূর্ণ করে তবেই অফিসে যাওয়া যাবে বলে জানান মণীশ শিশোদিয়া।