COVID-19 In India: আক্রান্ত ছাড়াল ৫৯ লাখের গণ্ডি, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৮৫,৩৬২
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৬ সেপ্টেম্বর: দেশে করোনা (Coronavirus) আক্রান্ত ছাড়াল ৫৯ লাখের গণ্ডি। ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত হলেন ৮৫ হাজার ৩৬২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৯ জনের। দেশে মোট করোনা আক্রান্ত ৫৯ লাখ ৩ হাজার ৯৩৩ জন। তার মধ্যে ৯ লাখ ৬০ হাজার ৯৬৯ জন বর্তমানে চিকিৎসাধীন। বাকি ৪৮ লাখ ৪৯ হাজার ৫৮৫ জন সুস্থ হয়ে গেছেন। দেশে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৯৩ হাজার ৩৭৯ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health & Family Welfare)।

আইসিএমআর (ICMR) জানিয়েছে, গতকাল পর্যন্ত সারা দেশে ৭ কোটি ২ লাখ ৬৯ হাজার ৯৭৫টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে গতকাল হয়েছে ১৩ লাখ ৪১ হাজার ৫৩৫টি নমুনা পরীক্ষা। আরও পড়ুন: India Hits Out At Pakistan: '৭০ বছরে পাকিস্তানের একমাত্র গৌরব সন্ত্রাসবাদ', রাষ্ট্রসংঘে ইমরান খানকে জবাব ভারতের

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৯৩ হাজার ৪৩৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৭ লাখ ৫৮ হাজার ৯৮৯ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে অ্যামেরিকায়, ২ লাখ ৮ হাজার ৪৪০ জন। করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত।