Coronavirus Cases In India Rise To 396, 7 Dead: ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩৯৬, মৃত্যু ৭ জনের
করোনাভাইরাস (Photo Credits: Pixabay)

নতুন দিল্লি, ২৩ মার্চ: দেশে তড়তড়িয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা রবিবার সারাদিনে নতুন করে ৮১ জনের আক্রান্ত হওয়ার খবর মিলল। রাত পর্যন্ত ৩৯৬ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত বলে জানা গিয়েছে। কলকাতায় সংখ্যাটা সাত। আইসিএমআর-এর রিপোর্ট বলছে মৃতের সংখ্যা সাত। রবিবারই তিনজনের মৃত্যু হয়েছে। যাঁদের মধ্যে একজন মহারাষ্ট্রের বাসিন্দা, একজন বিহারের এবং তৃতীয়জন গুজরাটের। হু হু করে কোভিড-১৯( COVID-19) পজিটিভের সংখ্যা বেড়েই চলেছে। গোটা দেশের বিভিন্ন রাজ্য মিলিয়ে অন্তত ৭০টি জেলায় করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। কেরালা, মহারাষ্ট্র, দিল্লি ও উত্তরপ্রদেশ সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত কোনও প্যাসেঞ্জার ট্রেন, মেট্রো চলবে না। তবে জরুরি পরিষেবার সবকিছুই চালু থাকছে।

কোভিড-১৯ পজিটিভকে রুখতে বহু রাজ্য প্রতিবেশী রাজ্যের মধ্যে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। দেশের অন্যতম পর্যটনকেন্দ্র গোয়া রাজ্যের সীমান্ত বন্ধ করে দিয়েছে। রবিবার প্রধানমন্ত্রীর অনুরোধে বাড়িতে থেকে জনতা কার্ফিউ সফল করল গোটা ভারত। এই সঙ্গে কার্ফিউ শেষ হতেই থালা বাজিয়ে হাততালি দিয়ে সাড়া দেওয়ার ধুম পড়ে গেল। এরপরই দেশবাসীকে জনতা কার্ফিউ মানার জন্য ধন্যবাদ দিতে ভোলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই মারণ ভাইরাস রোধে যে গোটা দেশকে এক হয়ে লড়তে হবে, তাও তিনি জানিয়ে দেন। আরও পড়ুন- Coronavirus In West Bengal: রাজ্যে আক্রান্ত বেড়ে ৭, বালিগঞ্জের যুবকের বাবা, মা ও পরিচারিকার শরীরেও মিলল করোনাভাইরাস

আইসিএম আর এক বিবৃতিতে জানিয়েছে, ২২ মার্চ পর্যন্ত করোনা আক্রান্ত সন্দেহে ১৭,২৩৭ জন ব্যক্তির থেকে পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে ১৮,১২৭টি নমুনা। এর মধ্যে ৩৯৬ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে।