Kochi: চা বিক্রি করে পৃথিবীর ২৫ দেশ ভ্রমণ করেছেন কোচির এই দম্পতি !
KR Vijayan and Mohana (Photo: ANI)

কোচি, ২ অক্টোবর: চা (Tea) বিক্রি করে পৃথিবীর ২৫ দেশ ভ্রমণ করেছেন কোচির (Kochi) এক বৃদ্ধ দম্পতি। আগামী কয়েকদিনের মধ্যেই তাঁরা আবারও রওনা দেবেন রাশিয়া (Russia)। কোভিডের কারণে প্রায় ২ বছর পর তাঁরা বেড়াতে যাচ্ছেন। ৭১ বছরের কেআর বিজয়ন (KR Vijayan) এবং তার স্ত্রী মোহনা (৬৯) কোচিতে ২৭ বছর ধরে 'শ্রী বালাজি কফি হাউস' (Sree Balaji Coffee House) নামে একটি কফি শপ চালান। ব্যবসা বাড়তে থাকার পর থেকেই দম্পতি পৃথিবীর বিভিন্ন দেশে বেড়াতে যেতে শুরু করেন। চা ও কফি বিক্রি করেই তাঁরা বিদেশে ভ্রমণের স্বপ্ন পূরণ করেছেন। দম্পতি ২১ অক্টোবর থেকে রাশিয়া বেড়াতে যাবেন। এই সফরে তাঁরা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করতে চান।

এই দম্পতির প্রথম বিদেশ সফর ছিল ইজরায়েল। ২০০৭ সালে তাঁরা ওই দেশে যান। মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রার পৃষ্ঠপোষকতায় ২০১৯ সালে এই দম্পতি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে যান। এখনও পর্যন্ত এই দম্পতি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইজরাইল, জার্মানি ইত্যাদি দেশে বেড়াতে গিয়েছেন। আরও পড়ুন: Gandhi Jayanti 2021: মহাত্মা গান্ধীর জন্মদিনে রাজঘাটে গিয়ে শ্রদ্ধা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

কেআর বিজয়ন বলেন, "আমরা পড়েছি যে কোভিড অতিমারির পর পর্যটন কেন্দ্রগুলি খোলা হয়েছে। ট্রাভেল এজেন্ট আমাকে ফোন করে জানিয়েছে যে পরবর্তী ট্রিপ ভ্রমণ রাশিয়া হবে। আমি বললাম দয়া করে প্রথমে আমাদের নাম তালিকায় ঢুকিয়ে দিতে। ২১ অক্টোবর আমরা রওনা দেব। ২৮ অক্টোবর দেশে ফিরব।" বিজয়ন জানিয়েছেন যে তাঁর নাতি-নাতনিরাও এবার সঙ্গে যাবে। বিজয়নের স্ত্রী মোহনা বলেন, "রাশিয়া এমন একটি জায়গা যেখানে আমি যেতে চাই। কোভিড অতিমারির কারণে আমাদের অনেক কষ্ট হয়েছে। এখন আবার বেড়ানোর সময় এসেছে।"