Coronavirus: দেশজুড়ে করোনা-যুদ্ধে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১০ লাখ পেরলো, তিন মাসের ব্যবধানে সুস্থ হয়ে ওঠার হার বেড়ে ৬৪.৪ শতাংশ
ভারতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ৩০ জুলাই: দেশজুড়ে করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১০ লাখ পেরল। কোভিড-১৯-র মোকাবিলা করে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১০,২০,৫৮২। বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রকের স্বাস্থ্য বুলেটিনে এমনটাই জানা যাচ্ছে। দেশে করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার হার ৬৪.৪ শতাংশ, এপ্রিলের থেকে সুস্থতার হার বেড়েছে ৭.৮৫ শতাংশ। চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী-সহ যারা করোনা-যুদ্ধে দেশে ফ্রন্টলাইনে দাঁড়িয়ে লড়াই করেছেন। তাঁদের জন্যই দেশ আজ অনেক ভাল পরিস্থিতিতে রয়েছে।

দিল্লিতে করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার হার ৮৮ শতাংশ, লাদাখে ৮০ শতাংশ, অসমে ৭৬ শতাংশ, তেলেঙ্গানায় ৭৪ শতাংশ, তামিলনাড়ু এবং গুজরাতে ৭৩ শতাংশ, রাজস্থানে ৭০ শতাংশ, মধ্যপ্রদেশে ৬৯ শতাংশ এবং গোয়াতে ৬৮ শতাংশ। এই ১৬টি রাজ্যে সুস্থ হয়ে ওঠার হার দেশের গড় হারের তুলনায় বেশ অনেকটাই বেশি। RT-PCR এবং ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট-সহ ১,৮১,৯০,০০০ পরীক্ষা হয়েছে এখনও দেশজুড়ে। ১০ লাখের মধ্যে ৩২৪ জনের টেস্ট হচ্ছে এই মুহূর্তে দেশজুড়ে।

করোনা সংক্রমণের নিরিখে তৃতীয় বিধ্বস্ত দেশ ভারত। আমেরিকা এবং ব্রাজিলের পরই রয়েছে ভারত। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেশে ১৫,৮৩,৭৯২ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৪,৯৬৮। মহারাষ্ট্রে করোনা-যুদ্ধে জয়ী হয়েছেন এখনও পর্যন্ত ২,৩৯,৭৫৫ জন। দেশের মধ্যে এই রাজ্যের পরিস্থিতিই সবচেয়ে ভয়ঙ্কর।