Coronavirus Outbreak In Maharashtra: করোনার গ্রাসে ফের ১ জন, মহারাষ্ট্রে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এবার ৪২
মাস্কে ঢেকেছে মহারাষ্ট্র (Photo Credits: PTI)

মুম্বই, ১৮ মার্চ: মহারাষ্ট্রে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার ফের একজনের শরীরে করোনার জীবাণু মিলল। পুণের জেলা শাসক নাবাল কিশোর রাম এই নতুন আক্রান্তের খবর জানিয়েছেন। জানা গিয়েছে, আক্রান্ত ব্যক্তি সম্প্রতি ফ্রান্স ও নেদারল্যান্ডে গিয়েছিলেন। তাঁকে নিয়ে পুনেতে কোরনা আক্রান্তের সংক্যা পৌঁছালো দশে। সমগ্র মহারাষ্ট্রে ৪২ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু। এদিন পুনে পুলিশের তরফে সেখানকার বার, রেস্তরাঁ, দোকানপাট স্বেচ্ছায় বন্ধের আবেদন করা হয়েছে। যাতে লোকজনের ভিড় কমলে এই মারণ রোগের সংক্রমণ রোখা যায়। পুনের চিঞ্চওয়ার এলাকা থেকেই নতুন কোভিড-১৯ পজিটিভ রোগীর সন্ধান মিলেছে।

মঙ্গলবার নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে পশ্চিমবঙ্গে। বিলেত থেকে কলকাতায় ফিরেছেন ওই যুবক। বিমানবন্দরের পরীক্ষায় জ্বর মেলেনি। তবে পরে তিনি নিজেই বেলেধাটা আইডিতে ভর্তি হয়েছেন। তবে বাড়ির আইসোলেশন না মেনে ঘোরাঘুরি করায় অনেকের সংস্পর্শে এসেছেন। ঠিক কারা কারা তাঁর দ্বারা ভাইরাস আক্রান্ত তা খুঁজে দেখার চেষ্টা চলছে। আরও পড়ুন- Bengal BJP Leader Arrested: খাস কলকাতায় কনস্টেবলকে জোর করে গোমুত্র পান, গ্রেপ্তার বিজেপি নেতা

জম্মু ও কাশ্মীর প্রশাসন ইতিমধ্যেই করোনার সংক্রমণ ঠেকাতে উপত্যকায় বিদেশি পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। সেখানে ১৭৬ জন কোয়ারেন্টাইনে কাটিয়ে ফিরছেন। আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত তিন।