First Death in Kerala For Coronavirus: করোনায় প্রথম মৃত্যু কেরালায়, আক্রান্তের সংখ্যা ১৭৩
করোনাভাইরাস (Photo Credits: Pixabay)

কোচি, ২৮ মার্চ: করোনায় মহারাষ্ট্রের পর কেরালায় (Kerala) লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আজ কোচি মেডিকেল কলেজে (Kochi Medical College) করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত ৬৯ বছর বয়সী এক প্রৌঢ়ে মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে কেরালায় এটিই প্রথম মৃত্যু। এনারাকুলাম জেলা মেডিকেল অফিসার ডাঃ এন কে কুত্প্পান এই খবরটি জানান। দেশজুড়ে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২০।

নিহতের মধ্যে পাঁচ জন মহারাষ্ট্রের এবং তিনজন গুজরাটের খবর, কর্ণাটক ও মধ্যপ্রদেশে দু'জন করে মৃত্যুর রেকর্ড হয়েছিল। বিহার, দিল্লি, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর। পাঞ্জাব, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গ প্রত্যেকে একজন করে মৃত্যু হয়েছে, কেরালায় আজ একজন মারা যান। যেহেতু ভারত করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি অব্যাহত রেখেছে, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর) স্থানীয় টেস্টিং কিটগুলি উন্নত করার জন্য পরীক্ষা নিরীক্ষা করছে। আরও পড়ুন, দেশজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৭৩, মহারাষ্ট্রে ১৮০; মৃত ১৯

শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৭৩। করোনাভাইরাস (Coronavirus) মামলার মধ্যে ৭৭৪ জনের শরীরে সক্রিয় রয়েছে। যদিও ৭৮ জনকে সুস্থ হয়ে যাওয়ায় ছেড়ে দেওয়া হয়। ২০ জন করোনাভাইরাসের কারণে প্রাণ হারান। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত ১৮০ জন করোনায় আক্রান্ত। করোনাভাইরাসের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রেরই (Maharashtra)। কেরালায় ১৭৩ জন ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওষুধ নিয়ন্ত্রক সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন (সিডিএসসিও) স্থানীয় সিওভিড -১৯ টেস্ট কিট, ভ্যাকসিন এবং চিকিত্সার উন্নয়নের সুবিধার্থে পদক্ষেপ গ্রহণ করেছে।