Coronavirus in India: একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা ৬১,৫৩৭, মারা গেলেন ৯৩৩ জন; মোট সংক্রমিত বেড়ে ২০,৮৮,৬১১
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৮ অগস্ট: শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ৮ অগস্ট পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা (Coronavirus) ২০,৮৮,৬১১ ও মৃত্যু হয়েছে ৪২,৫১৮ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬১,৫৩৭ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৯৩৩ জনের। সুস্থ হয়েছেন ৪৮,৯০০ জন। সংক্রমণ সারিয়ে মোট সুস্থতার সংখ্যা ১৪,২৭,০০৫ জন। ভারতে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৬,১৯,০৮৮। হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে গতকালের থেকে আজ আক্রান্তের সংখ্যা কম।

মহারাষ্ট্রে (Maharashtra) এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ৪,৭৯,৭৭৯। মৃত্যু হয়েছে ১৬,৭৯২ জনের। সুস্থ হয়েছেন ৩,১৬,৩৭৫ জন। মহারাষ্ট্রে অ্যাকটিভ কেস ১,৪৬,৬১২। সংক্রমণে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু (Tamilnadu)। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,৭৯,১৪৪। সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৫৭১ জনের। সুস্থ হয়েছেন ২,২১,০৮৭ জন। দক্ষিণের এই রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যা ৫৩,৪৮৬। আরও পড়ুন, মাত্রা ছাড়া সংক্রমণ, বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ মিলিয়ন ছাড়িয়ে গেল

চতুর্থ স্থানে রয়েছে কর্ণাটক। এখানে করোনা আক্রান্তের সংখ্যা ১,৫৮,২৫৪। মৃত্যু হয়েছে ২৮৯৭ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৮০,২৮১ জন। কর্ণাটকে অ্যাকটিভ কেস ৭৫,০৭৬। তবে ভারতে এখন সুস্থতার হার ৬৮.৩২ শতাংশ। আর মৃত্যুহার ২.০৩ শতাংশ। তুলনামূলকভাবে বেড়েছে সুস্থতার হার।

জন হপকিন্স ইউনিভার্সিটির রিপোর্ট অনুযায়ী শুক্রবার বিশ্বে মোট করোনা আক্রান্তের (Global COVID-19 Cases) সংখ্যা ১৯ মিলিয়নের কোঠা ছাড়িয়ে গেছে। ফলে ক্রমশ ভয়ংকর হচ্ছে পরিস্থিতি।