Coronavirus in India: দেশে একধাক্কায় বাড়ল করোনায় সংক্রমণের সংখ্যা, মারণ ভাইরাসের বলি ৫১৮
ফাইল ছবি

নতুন দিল্লি, ১৮ জুলাই: দেশে গত কয়েকদিন করোনা সংক্রমণের (COVID-19) সংখ্যা ছিল নিম্নমুখী। শনিবার সারাদিনে একধাক্কায় অনেকটা বাড়ল আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪১,১৫৭ জন। মৃতের সংখ্যা ৫১৮। তবে সুস্থ হয়েছেন ৪২,০০৪ জন।

দেশে এখনও অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৪,২২,৬৬০। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩,০২,৫৯,৭৯৬। মোট মৃতের সংখ্যা ৪,১৩,৬০৯। গতকালের বুলেটিন অনুযায়ী, করোনা আক্রান্ত হয়েছিলেন ৩৮ হাজার ০৭৯। মারণ ভাইরাসের বলি হন ৫৬০ জন। আরও পড়ুন, কোভিডে লাগাম পরাতে কানওয়ার থেকে ইদ, ধর্মীয় জমায়েত বন্ধ এই রাজ্যে

সামনেই ইদ-উল-আধহা (Eid-Ul-Adha), কানওয়ার যাত্রার (Kanwar Yatra) মতো বড় উৎসব। করোনার তৃতীয় ঢেউয়ের সম্ভাবনায় কিছু রাজ্যে কানওয়ার যাত্রা ও ইদ-উল-আধহার মতো অনুষ্ঠানে বিধিনিষেধ জারি করেছে। কানওয়ার যাত্রা নিষিদ্ধ করেছে উত্তরাখণ্ড (Uttarakhand)। কোভিড সংক্রমণের জেরে শিবক্ষেত্র উত্তরাখণ্ডে কেউ এই ধর্মীয় শোভাযাত্রায় অংশ নিতে পারবেন না বলে স্পষ্ট জানানো হয়েছে। তবে উত্তরপ্রদেশ সরকারে কানওয়ার যাত্রায় সম্মতি দিলেও, তা এখন শীর্ষ আদালতে বিচারাধীন। কোভিড যখন হু হু করে বাড়ছে, সেই সময় যোগীরাজ্যে কীভাবে কানওয়ার যাত্রার অনুমতি দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। রাজস্থানেও কানওয়ার যাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।