Rahul Gandhi: তেলাঙ্গানায় রাহুলের রোড শোয়ে রেকর্ড ভিড়, সোনিয়া তনয়ের গলায় বিনামূল্যে বিদ্যুতের প্রতিশ্রুতি
Photo Credits: ANI

তেলাঙ্গানা বিধানসভা নির্বাচনের প্রচারে ঝড় তুললেন কংগ্রেস নেতা-সাংসদ রাহুল গান্ধী। কর্ণাটক দখলের পর তেলাঙ্গানায় চমকপ্রদ ফল করতে পারে কংগ্রেস। এমনকী বিআরএস-এর কে চন্দ্রশেখরের সরকারকে সরিয়ে ক্ষমতাতেও আসতে পারে হাত শিবির। নির্বাচনী সমীক্ষায় এমন জোরালো সম্ভাবনা বলার পর সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়েছে হাত শিবির।

এদিন, রাহুলের রোড শোয়ে রেকর্ড ভিড় নজরে পড়ল। রাহুল বললেন, " আমি এখানে বলতে এসেছি কংগ্রেস ক্ষমতায় এলে রাজ্যের কৃষকদের আর বিদ্যুতের জন্য খরচ করতে হবে না। তেলাঙ্গানার সর্বত্র বিমানূল্যে নিরবিচ্ছিন্ন বিদ্যুত পাবেন কৃষকরা। গ্যাস সিলিন্ডারে ভর্তুকি দিয়ে মাত্র ৫০০ টাকায় দেওয়া হবে। আর মহিলা ও বৃদ্ধদের জন্য থাকবে মাসিক ভাতা। মহিলাদের সরকারী বাসে বিনামূল্য়ে সফরের ব্যবস্থা করা হবে।" আরও পড়ুন-

কুলগামে ঘিরে ধরে লস্করের ৫ জঙ্গিকে নিকেশ করল সেনা বাহিনী

দেখুন ভিডিয়ো

আগামী ৩৯ নভেম্বর তেলাঙ্গানায় এক দফায় ১১৯টি আসনে নির্বাচন হবে। এবার তেলাঙ্গানায় মুখোমুখি লড়াইয়ে শাসক দল বিআরএস (ভারত রাষ্ট্রীয় সমিতি) ও কংগ্রেস। ক মাস আগেও ভাল জায়গায় থাকা বিজেপি এবার গোট দশেক আসনে ছাড়া তেমনভাবে লড়াইয়ে নেই। আসাদউদ্দিন ওয়েইসি-র মিম বিআরএস-এর সঙ্গে জোট গড়ে লড়ছে।

কংগ্রেসের অভিযোগ, বিজেপির সঙ্গে গোপন আঁতাত করে এবার বিধানসভায় লড়ছে কেসিআর-এর বিআরএস। প্রধানমন্ত্রী মোদী ক দিন আগে বলেছিলেন, কেসিআর তাঁকে ব্যক্তিগতভাবে বিজেপির সঙ্গে বিআরএস-এর জোট চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু দুর্নীতির অভিযোগ থাকায় বিজেপি ইচ্ছাকৃতভাবেই বিআরএস-এর সঙ্গে জোট করেননি বলে মোদীর দাবি। মমতা, কেজরিওয়ালরা অনেক আবেদন করলেও কেসিআর কিন্তু INDIA জোটে যোগ দেননি।