China Hands Over 5 Missing Men: অরুণাচলের ৫ নিখোঁজ যুবককে ভারতীয় সেনার হাতে তুলে দিল চিন
এই ৫ যুবক নিখোঁজ হন (Photo: Twitter)

ইটানগর, ১২ সেপ্টেম্বর: এই মাসের গোড়ার দিকে অরুণাচল প্রদেশে (Arunachal Pradesh) চিনের সীমান্তবর্তী গ্রাম থেকে নিখোঁজ হওয়া ৫ যুবককে ভারতীয় সেনার হাতে তুলে দিল চিনের পিপলস লিবারেশন আর্মি (People's Liberation Army) বা পিএলএ। সেনা সত্রে এই খবর জানা গেছে। চিনা ভূখণ্ডে ওই ৫ যুবককে ভারতীয় সেনার হাতে তুলে দেওয়া হয়। ওই যুবকদের নিতে যাওয়া দলটির কিবিথু সীমান্ত চৌকির মধ্য দিয়ে অরুণাচলপ্রদেশে প্রবেশ করতে এক ঘন্টার বেশি সময় লাগবে।

গতকাল কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু টুইট করে বলেন, "চিনের পিএলএ ভারতীয় সেনাবাহিনীর হাতে অরুণাচলপ্রদেশের যুবকদের হস্তান্তর করার বিষয় নিশ্চিত করেছে। আগামীকাল কোনও নির্দিষ্ট স্থানে এই হস্তান্তর হতে পারে।" সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ১ সেপ্টেম্বর থেকে নিখোঁজ থাকা পাঁচজনই শিকারি ছিল। তাঁদের পরিবার এবং স্থানীয়রা অবশ্য জানিয়েছেন যে ৫ যুবক কুলির কাজ করেন। আরও পড়ুন: 5 People Abducted by China’s PLA: অরুণাচলপ্রদেশে পাঁচ ভারতীয়কে অপহরণ করেছে চিন সেনা, অভিযোগ কংগ্রেস বিধায়কের

সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, "২ সেপ্টেম্বর আপার সুবানসিরিতে ৫ জন শিকারি নিখোঁজ হয়ে যান। যারা অজ্ঞাতসারে ওপারে চলে যান। ভারতীয় সেনাবাহিনীর অবিরাম প্রচেষ্টার ফলস্বরূপ তাঁদের খোঁজ পাওয়া গেছে। ৮ সেপ্টেম্বর চিনা সেনাবাহিনী হটলাইনে জানিয়েছে যে নিখোঁজ ভারতীয়রা তাদের দিকে রয়েছে।