Yogi Adityanath: উত্তরপ্রদেশ আর অপরাধের জন্য পরিচিত হয় না, দাবি যোগী আদিত্যনাথের
Photo Credits: ANI

লখনউ: উত্তরপ্রদেশ (Uttar Pradesh) আর অপরাধের (crime) জন্য পরিচিত হয় না। শনিবার নিজের সরকারের দ্বিতীয় ইনিংসের প্রথম বর্ষপূর্তিতে এই দাবিই করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Chief Minister Yogi Adityanath)।

লখনউয়ে (Lucknow) আয়োজিত সাংবাদিক বৈঠকে উত্তরপ্রদেশের মসনদে দ্বিতীয় ইনিংসে শুরু করার পর থেকে গত এক বছরে তাঁর সরকার কী কী সাফল্য (achievement) অর্জন করেছে তা তুলে ধরেন যোগী। সেই সময়ই তাঁর রাজ্য আর অপরাধের জন্য পরিচিত হয় না (not known for crimes) বলেই দাবি করেন তিনি।

এপ্রসঙ্গে তিনি বলেন, "উত্তরপ্রদেশ এখন আর অপরাধের জন্য পরিচিত হয় না। এখন এর নাম হয় উৎসবের (Festivals) জন্য। এই রাজ্য এখন উন্নয়নের (Development) নতুন উচ্চতায় (new heights) পৌঁছে গেছে এবং জঙ্গলরাজ (Jungle Raj) ও গুন্ডারাজের (Gunda Raj) মতো শব্দগুলো এখন অতীত হয়েছে।"

গত ৬ বছরের শাসনকাল তাঁর সরকারের সাফল্যগুলি তুলে ধরতে গিয়ে যোগী আদিত্যনাথ আরও বলেন, "উত্তরপ্রদেশের কাছে সবথেকে ভালো পরিকাঠামো রয়েছে। পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে, বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে ও গঙ্গা এক্সপ্রেসওয়ে  (এর কাজ ২০২৫ সালের কুম্ভমেলার আগে সম্পূর্ণ হয়ে যাবে)। দেশের মধ্যে সবথেকে বেশি মেট্রোও রয়েছে উত্তরপ্রদেশে। পাঁচটি জেলায় মেট্রো চলার পাশাপাশি আগ্রাতেও খুব তাড়াতাড়ি মেট্রো চলাচল শুরু হবে।"

এপ্রসঙ্গে তিনি আরও বলেন, "যখন ২০১৭ সালে আমাদের সরকার ক্ষমতায় এসেছিল তখন রাজ্যে দুটি বিমানবন্দর পুরোপুরি আর গোরখপুর এবং আগ্রা আংশিক চালু ছিল। আজকে মোট নটি বিমানবন্দর চালু রয়েছে আর ৯ চালু করার প্রক্রিয়া চলছে। এর মধ্যে অযোধ্যা ও জেওয়ার আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ দ্রুতগতিতে চলছে, ২০২৩ সালের শেষের দিকে এগুলি চালু হয়ে যাবে।" আরও পড়ুন: Congress: রাহুল গান্ধী ইস্যুতে দেশজুড়ে আন্দোলনের পথে কংগ্রেস