Chhattisgarh: ছত্তিশগড়ের রাজনন্দনগাঁওয়ে এনকাউন্টারে মৃত ৪ মাওবাদী, মৃত্যু ১ পুলিশ অফিসারেরও
Representational Image | (Photo Credits: PTI)

রায়পুর , ৯ মে: ছত্তিসগড়ের (Chhattisgarh) রাজনন্দনগাঁওয়ে শুক্রবার গভীর রাতে পুলিশের সঙ্গে মাওবাদীদের (Naxals) গুলির লড়াইতে এনকাউন্টারে মৃত্যু হয়েছে চার মাওবাদীর। এদের মধ্যে দু'জন মহিলাও রয়েছেন। গোলাগুলিতে মৃত্যু হয় এক পুলিশ আধিকারিকের। শনিবার সকালে এই এনকাউন্টারের কথা জানায় সংবাদসংস্থা ANI। তারা জানায়, চার মাওবাদী ছাড়াও গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে পুলিশের এক সাব-ইন্সপেক্টরেরও। ছত্তিসগড়ের রাজনন্দনগাঁও জেলার পারধোনি গ্রামের কাছে গুলির লড়াই হয়। এই পারধোনি গ্রাম মানপুর পুলিশ স্টেশনের মধ্যে পড়ছে।

ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ (দুর্গ রেঞ্জ) বিবেকানন্দ সিনহা জানান, শুক্রবার রাতে এখান থেকে দেড়শ কিলোমিটার দূরে অবস্থিত মানপুর থানার সীমান্তবর্তী পারধোনি গ্রামে এই ঘটনা ঘটে। তিনি বলেন, "টহলদারি দল যখন অঞ্চলটি ঘুরছিল, তখন হঠাৎই নকশালরা গ্রাম থেকে বেরিয়ে আসে এবং উভয় পক্ষের মধ্যে মুখোমুখি লড়াই হয়।" আরও পড়ুন, করোনার ঝড় সামলে কেমন আছে ইতালি খোঁজ নিতে জিউসপে কন্টিকে ফোন নরেন্দ্র মোদির

ঘটনাস্থল থেকে চার মাওবাদীর মৃতদেহ ছাড়াও একটি একে-৪৭ রাইফেল, একটি এসএলআর এবং দুটি .৩১৫ বোর রাইফেল উদ্ধার করা হয়েছে। রাজনন্দনগাঁওয়ের অ্যাসিসটেন্ট পুলিশ সুপার জিএন বাঘেল এই কথা জানান। ঘটনাস্থলে আরও কোনও মাওবাদী আত্মগোপন করে রয়েছে কিনা তা জানতে গোটা এলাকায় চিরুনি তল্লাশি করা হচ্ছে।