Cash-For-Query Case:তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে টাকার বিনিময়ে প্রশ্নের অভিযোগ, সিবিআই তদন্তের নির্দেশ দিল লোকপাল
Photo Credits: ANI

তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে টাকার বিনিময়ে প্রশ্নের অভিযোগে সি বি আই তদন্তের নির্দেশ দিয়েছে লোকপাল। লোকপালের ওই নির্দেশিকায় বলা হয়েছে, মহুয়ার বিরুদ্ধে এই অভিযোগের প্রাথমিক তদন্তে যথেষ্ট তথ্য প্রমাণ মিলেছে। সেগুলি আরও খুঁটিয়ে তদন্ত করে দেখা দরকার। সেকারণেই কেন্দ্রীয় তদন্ত ব্যুরো সি বি আই-কে ৬ মাসের মধ্যে মহুয়ার বিরুদ্ধে ওঠা অভিযোগের সমস্ত দিক বিশদে খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তের গতি প্রকৃতি নিয়ে প্রত্যেক মাসে রিপোর্টও দিতে বলা হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্হাকে।লোকপালের নির্দেশিকায় আরও বলা হয়েছে, যাবতীয় তথ্য প্রমাণ বিচার বিবেচনা করে দেখা যাচ্ছে, মহুয়ার বিরুদ্ধে আনা অভিযোগ বেশিরভাগই সত্যিই এবং অত্যন্ত গুরুতর। বিশেষ করে তার পদের নিরিখে। একজন জনপ্রতিনিধি হিসেবে মহুয়া মৈত্র এই ধরনের দুর্নীতিমূলক কাজে লিপ্ত হতে পারেন না।

জনগণের সামনে স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখা সর্বক্ষেত্রেই জরুরী। কোনো জন প্রতিনিধির এধরনের দুর্নীতি মূলক আচরণ আইনসভার কাজকর্মে যেমন ব্যাঘাত ঘটায়, তেমনি গণতান্ত্রিক দেশে সামাজিক ও অর্থনৈতিক কর্মকান্ডের গতিপ্রকৃতির ওপরেও প্রভাব ফেলতে পারে বলে দুর্নীতি নিরোধক লোকপাল মন্তব্য করেছে।