BS Yediyurappa: করোনা মুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা
বি এস ইয়েদুরাপ্পা (Photo Credits: ANI)

বেঙ্গালুরু, ১০ অগস্ট: করোনা মুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা (BS Yediyurappa)। প্রায় এক সপ্তাহ চিকিত্সার পরে তার করোনার রিপোর্ট নেগেটিভ আসলেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। কর্ণাটক মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। সিএমও অফিসের তরফ আরও তথ্য জানানো হয়, তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ আসায় তাঁকে ছেড়ে দেওয়া হয়। ২ অগস্ট তাঁর করোনা পজিটিভ বলে জানা গেছিল।

বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালে তাঁকে ভরতি করা হয়। তিনিও টুইট করে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিলেন। ৭৮ বছরের ইয়েদুরাপ্পা লিখেছিলেন, করোনাভাইরাস পজিটিভ হলেও তিনি সুস্থই রয়েছে। তবে চিকিৎসকদের পরামর্শ মেনে সতর্কতার কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন। সংক্রমণ ধরা পড়ার পর এই প্রবীণ বিজেপি নেতা টুইটে জানান, “আমার করোনাভাইরাস টেস্ট পজিটিভ। তবুও আমি ভাল আছি। সুরক্ষার কারণেই চিকিৎসকদের পরামর্শ মতো হাসপাতালে ভর্তি হয়েছি। বিশেষ অনুরোধ, সম্প্রতি যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন তাঁরা নিজেদের কোয়ারেন্টাইনে রাখুন।” কোভিড-১৯ পজিটিভ বিএস ইয়েদু্রাপ্পার মেয়েও করোনা আক্রান্ত হয়েছিলেন। আরও পড়ুন, কঠিন সময়ে বারবার ধরেছেন দলের হাল, অথচ কোনওদিন প্রধানমন্ত্রী হতে পারেননি প্রণব

গত ২৪ ঘণ্টায় ৬২ হাজার ৬৪ জন নতুন আক্রান্তকে নিয়ে ভারতে করোনা রোগীর সংখ্যা ছাড়ালো ২২ লাখ। সোমবার স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী দেশে মোট করোনা রোগীর সংখ্যা এখন ২২ লাখ ১৫ হাজার ৭৫। এই মুহূর্তে সংক্রামিত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৬ লাখ ৩৪ হাজার ৯৪৫ জন। সুস্থ হওয়ায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৫ লাখ ৩৫ হাজার ৭৪৪ জন।