Varanasi: ফুল নয়, পেঁয়াজ-রসুনের মালায় মালাবদল করলেন বর-কনে!
(Photo Credits: ANI)

বারাণসী, ১৪ ডিসেম্বর: বিয়ের দিন বর-কনে ফুলের মালাবদল করে। কিন্তু বারাণসীর দম্পতি অন্য কিছু করলেন। ভারতীয় রীতি অনুসারে মালাবদল (garlands) করলেও, সেই মালা ফুলের তৈরি ছিল না। ছিল পেঁয়াজ (Onions) ও রসুনের (Garlic)। পেঁয়াজের অত্যাধিক মূল্যবৃদ্ধির প্রতিবাদেই দম্পতি এই সিদ্ধান্ত নেন বলে জানা গেছে। জানা যাচ্ছে, এমনকী বিয়েতে হাজির হওয়া অতিথিরা নব দম্পতিকে পেঁয়াজের ঝুড়ি উপহার হিসেবে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সমাজবাদী পার্টির (SP) নেতা কমল প্যাটেল (Kamal Patel) বলেন, "পেঁয়াজের দাম গত এক মাসে আকাশ ছুঁয়েছে। তাই এখন লোকজন পেঁয়াজকে সোনার মতো মূল্যবান হিসাবে বিবেচনা করতে শুরু করেছেন। এই বিবাহে বর-কনে পিঁয়াজ এবং রসুনের মালা ব্যবহার করেছিলেন। পেঁয়াজের দাম বেড়ে হয়েছে কেজি প্রতি ১২০ টাকা।" আরও পড়ুন: Pornhub Year in Review 2019: জানেন কি ২০১৯-এ রাতের ঘুম কেড়েছেন কোন পর্নস্টাররা?

আরেক এসপি নেতা সত্য প্রকাশ (Satya Prakash) বলেন, "নতুন দম্পতি পেঁয়াজের অত্যাধিক দামের প্রতিবাদ করতে চেয়েছিলেন এবং তাই এই অভিনব পদ্ধতিতে মালাবদলের সিদ্ধান্ত নিয়েছিলেন।" সত্য প্রকাশ আরও বলেছেন, "বর ও কনে পেঁয়াজ ও অন্যা খাদ্যপণ্যের আকাশ ছোঁয়া দামের বিরোধিতা করে একটি বার্তা দেওয়ার চেষ্টা করেছেন। সমাজবাদী পার্টি এ জাতীয় ইস্যুগুলির বিরুদ্ধে একাধিক প্রতিবাদ করেছে। এই দম্পতির জন্য এটি একটি ঐতিহাসিক ঘটনা।" এসপি নেতাদের মতে, বারাণসীর বাজারে পেঁয়াজের দাম ক্রমেই বেড়ে চলেছে।