Boy Accidentally Hangs Himself Mimicking YouTube Reel: জীবন বাঁচানোর কৌশল শিখতে গিয়ে নিজের জীবন হারাল ১১ বছরের এক ছাত্র, মর্মান্তিক ঘটনা উত্তরপ্রদেশের হামিরপুরে
প্রতীকী ছবি (Photo credits: PTI)

আবারো প্রাণ কাড়ল মোবাইল। এবার ঘটনা উত্তরপ্রদেশে।উত্তরপ্রদেশের হামিরপুরের একটি স্থানীয় স্কুলের পঞ্চম শ্রেণীর এক ছাত্র বৃহস্পতিবার ইউটিউবের রিলে দেখানো একটি ভিডিও নকল করার চেষ্টা করছিল। হঠাৎই অসাবধানতায় তাঁর দুঃখজনক মৃত্যু হয়। ওই ছাত্রের বয়স মাত্র  ১১ বছর। ছাত্রের পরিবারের বাড়ি জেলার রবীন্দ্রনাথ ঠাকুর নগরে।

তার বাবা জানান ছেলেটি বৃহস্পতিবার বিকেলে স্কুল থেকে ফিরে মোবাইল ফোনে ভিডিও দেখতে মগ্ন ছিল। এই ভিডিওগুলির দ্বারা মুগ্ধ হয়ে, ছেলেটি তার মায়ের একটি স্কার্ফ থেকে তৈরি একটি অস্থায়ী ফাঁস ব্যবহার করে তার দেখা জীবন রক্ষার কৌশলটি অনুকরণ করার চেষ্টা করেছিল। কিন্তু দুঃখজনকভাবে, তার গলায় ফাঁস শক্ত হয়ে যায়, যার ফলে তার মৃত্যু হয় মা তার ঘরে ঢুকে ছেলেটিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।এরপর ছেলেটিকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ তরুণ পাল তাকে সম্পূর্ণ পরীক্ষা-নিরীক্ষার পর মৃত ঘোষণা করেন।

পরিবার অবশ্য শিশুর মৃত্যুর বিষয়টি পুলিশকে জানায়নি। পুলিশ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘটনাটি সম্পর্কে জানতে পেরেছে এবং ময়নাতদন্ত করতে অভিভাবকদের অনুরোধ করেছে। নিহত ওই ছাত্র তাঁর বাকি দুই ভাই ও এক বোনের মধ্যে সবার বড়।