Chhattisgarh: লকডাউনে জন্মগ্রহণ, দুই যমজ সন্তানের নাম রাখলেন 'করোনা' ও 'কোভিড'
Representational image | (Photo Credits: Pixabay)

রায়পুর, ৩ এপ্রিল: মারণ করোনাভাইরাস (Coronavirus) মহামারীতে মুখ থুবড়ে পড়েছে গোটা বিশ্ব। কিন্তু এর কাছে হার মানেননি ছত্তিশগড়ের দম্পতি। ছত্তিশগড়ের এক দম্পতিকে তাদের নবজাতক যমজ (Twins) সন্তানের নাম রাখলেন 'করোনা' এবং 'কোভিড'। এই দুটি শব্দ অন্যের মনে ভয় ও বিপর্যয়ের উদ্রেক অনেকেরই মনে হতে পারে, তবে রায়পুর-ভিত্তিক দম্পতির কাছে তারা দুর্ভোগের মধ্যে জয় করার প্রতীক। এই দুই যমজ শিশু করোনভাইরাস-প্রয়োগকারী দেশব্যাপী লকডাউন চলাকালীন জন্মগ্রহণ করায় তাদের এই সিদ্ধান্ত।

শিশুর বাবা-মার্ বক্তব্য এই নামগুলি ২৬-২৭ মার্চ মধ্যবর্তী রাতে সফলভাবে প্রসবের আগে তারা যে লকডাউনের সমস্যার মুখোমুখি হয়েছিল তাদের স্মরণ করিয়ে দেবে। তবে এই দম্পতি বলেছেন যে তারা পরে তাদের সিদ্ধান্ত পরিবর্তন করতে এবং তাদের বাচ্চাদের নাম পরিবর্তন করতে পারেন। এই দি শিশুর মা প্রীতি বর্মা PTI-কে জানান, তাঁর স্বামী দিনটিকে স্মরণীয় করে রাখতে চান। আরও পড়ুন, ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২, ৩০১, মৃত ৫৭; সুস্থ অন্তত ১৫৬ জন

সদ্যোজাতকে এখনই হাসপাতালে সকলে করোনা ও কোভিড বলে ডাকতে শুরু করেছে। লকডাউনে প্রীতির হঠাৎ প্রসব যন্ত্রনা হয়। গাড়ি, যানবাহন কিছুই পাওয়া যাচ্ছিল না। কোনোমতে অ্যাম্বুলেন্স জোগাড় করে যেতে গেলে রাস্তায় একাধিকবার পুলিশ আটকে দেয় । এসমস্ত বাধাবিঘ্ন পেরিয়ে হাসপাতাল পৌঁছানোর ৪৫ মিনিট পর সফলভাবে ডেলিভারি হয়ে যায়। এই দিন এই দম্পতির কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে।