HC On Rape and DNA Test: নাবালিকা তুতো বোনকে ধর্ষণের দায়ে ধৃতকে জামিন দিল বম্বে হাইকোর্ট
Photo Credits: Wikimedia Commons

মুম্বই: নাবালিকা তুতো বোনকে (Minor cousin sister) ধর্ষণের (Rape) দায়ে জেলবন্দি এক যুবককে (youth) সম্প্রতি জামিন (bail) দিল বম্বে হাইকোর্ট (Bombay High court)। ধর্ষণের ফলে গর্ভবতী (Pregnant) হয়ে পড়েছিল ওই কিশোরীটি। তার ফলে জন্ম নেওয়া সন্তানের ডিএনএ (DNA) পরীক্ষার পর জানা যায় ধৃতই শিশুটির বায়োলজিক্যাল বাবা। এরপরই তাকে জামিন দেওয়ার সিদ্ধান্ত নেয় আদালত।

জামিনের আবেদনে ওই যুবক জানিয়ে ছিল, ২০১৬ সালে ঘটনাটি যখন ঘটেছিল তখন সেও নাবালক ছিল। তখন তার বয়স ছিল ১৬ বছর ৪ মাস আর তার তুতো বোনের বয়স ছিল ১৬ বছর ৯ মাস। পরে ছেলেটির নামে অভিযোগ দায়ের হওয়ার পর সে পাঁচ বছর পলাতক ছিল। ২০২১ সালের জুন মাসে তাকে গ্রেফতার করে জেলে পড়ে পুলিশ।

জামিনের পক্ষে সওয়াল করে ওই যুবকের আইনজীবী আদালতে জানান, এখনও পর্যন্ত ধৃতের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়নি এবং ভবিষ্যতে কবে শুনানি হবে তারও ঠিক নেই। তাই তার মক্কেলকে যেন জামিন দেওয়া হয়।

উভয়পক্ষের আইনজীবীর বক্তব্য শোনার পর অবশেষে গত ১০ অগাস্ট জেলবন্দি যুবককে জামিন দেন মুম্বই হাইকোর্টের বিচারপতি অনুজা প্রভুদেশাই। আরও পড়ুন: Rajput Karni Sena: রাজস্থানে সভা চলাকালীন গুলিবিদ্ধ রাজপুত করনি সেনার সভাপতি