Manmohan Singh: 'শারম-এল-শেখ-এ গিয়ে কি কেলেঙ্কারি করেছিলেন মনমোহন সিং?' মোদী বিরোধিতা করতেই প্রাক্তন প্রধানমন্ত্রীকে পালটা তথাগতর
Narendra Modi, Manmohan Singh (Photo Credit: File Photo)

কলকাতা, ১৮ ফেব্রুয়ারি: ভারতের (India) প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপির তথাগত রায় (Tathagata Roy)। মনোমহন সিং যে কথাগুলি বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্কে এবং কেন্দ্রের বিদেশনীতি, অর্থনীতি নিয়ে, তা সোনিয়া গান্ধীর চাপে করেছেন। তা কার্যত স্পষ্ট বলে কটাক্ষ করেন তথাগত রায়। পাশাপাশি  মনমোহন সিং যখন প্রধানমন্ত্রী ছিলেন তিনি শারম-অল-শেখ-এ গিয়ে কী করেছিলেন বলে প্রশ্ন তোলেন তথাগত রায়। ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল অভিযোগ করেন, ২০০৯ সালে ইজিপ্টের শারম-আল শেখ-এ পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির সঙ্গে তিনি দেখা করেন। শুধু তাই নয়, ওই সময় গিলানি অভিযোগ করেন, ভারত বালোচিস্তানের বিচ্ছিন্নতাবাদীদের মদত দিচ্ছে। ইউসুফ রাজা গিলানির সেই দাবিকে মনমোহন সিং নস্যাৎ করেননি। উলটে তৎকালীন পাক প্রধানমন্ত্রীর কথায় সায় দিয়েছিলেন বলে অভিযোগ করেন তথাগত রায়। নিজের সোশ্যাল হ্যান্ডেলে মনমোহন সিংয়ের (Manmohan Singh) তীব্র সমালোচনা করেন তথাগত রায়।

 

প্রসঙ্গত পাঞ্জাব ভোটের প্রচার যখন তুঙ্গে, সেই সময় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং একটি ভিডিয়ো বার্তার মাধ্যমে প্রচার করেন। সেখানে তিনি অভিযোগ করেন, বর্তমান প্রধানমন্ত্রী কিছুই বোঝেন না। সবকিছুতেই নেহেরুকে দোষারোপ করেন। এমনকী রাষ্ট্রনেতাদের সঙ্গে জোর করে কোলাকুলি করে, দোলনায় দুলে, বিরিয়ানি খাওয়ালে কূটনৈতিক সম্পর্ক কখনও শোধরায় না বলে মোদীকে আক্রমণ করেন মনমোহন।

 

নরেন্দ্র মোদী এবং কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে তীব্র সামলোচনা করেন, সেই সময় মনমোহন সিংকে পালটা আক্রমণ করেন বিজেপির তথাগত রায়।