Elections 2022: পাঁচ রাজ্যেই ক্ষমতায় বসবে বিজেপি, গড়করির চ্যালেঞ্জ বিরোধীদের
Nitin Gadkari (Photo Credits-ANI)

নতুন দিল্লি, ৯ ফেব্রুয়ারি: আগামিকাল, বৃহস্পতিবার উত্তরপ্রদেশে প্রথম দফার নির্বাচন দিয়ে শুরু হচ্ছে দেশের পাঁচ রাজ্যের ভোট পর্ব। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া ও মনীপুরে হবে ভোট। ভোট পর্ব শুরুর ঠিক আগে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি-র শীর্ষনেতা নীতীন গডকরি (Nitin Gadkari) -র গলায় দলের ফল নিয়ে ধরা পড়ল আত্মবিশ্বাস। গডকরি জানালেন,  পাঁচ রাজ্যে ভোটে চারটি রাজ্যে আমাদের সরকার আছে। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া, মনীপুরে বিজেপির সরকার আছে। এই চার রাজ্যে তো বিজেপি জিতছেই, সঙ্গে পঞ্জাবে প্রথমবার সরকার গড়বে বিজেপি। এমন কথা বললেন গডকরি।

দেখুন টুইট

যদিও ভোট বিশেষজ্ঞরা পঞ্জাবে বিজেপি সেভাবে ছাপ ফেলতে পারবে না বলেই জানিয়েছেন। কংগ্রেস ছেড়ে  নিজের দল গড়া প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের সঙ্গে জোট গড়ে এবার পঞ্জাবে লড়ছে বিজেপি। উত্তরপ্রদেশে বিজেপি এগিয়ে থাকলেও, উত্তরাখণ্ড ও গোয়ায় পদ্ম শিবিরের ফের সরকার গড়ার কাজটা কঠিন বলেও মনে করা হচ্ছে। মনীপুরে লড়াই ৫০:৫০। রাজনৈতিক মহলের মত এমনই।

আগামী বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি উত্তরপ্রদেশে প্রথম দফার ভোটগ্রহণ। প্রথম দফায় ৫৮টি আসনে ভোট হবে। মোট সাত দফায় রাজ্যের ৪০৩টি আসনে ভোট হবে। গোয়ায় এক দফায় ৪০টি আসনে ভোট ১৪ ফেব্রুয়ারি। সেইদিনই ভোট উত্তরাখণ্ডের ৭০টি বিধানসভা আসনেও। পঞ্জাবে ১১৭টি বিধানসভা আসনে একই দিনে ভোট ২০ ফেব্রয়ারি। মনীপুরে ভোট হবে দু দফায়। ২৭ ফেব্রুয়ারি ও ৩ মার্চ উত্তর পূর্ব ভারতের ছবির মত সুন্দর এই রাজ্যে ভোট। উত্তরপ্রদেশে শেষ দফার ভোট ৭ মার্চ। পাঁচ রাজ্যের ভোটের ফলপ্রকাশ ১০ মার্চ।