Hema Malini: 'মুম্বইয়ে থাকি, ওখানে সমস্যা কম'...দিল্লির দূষণ বৈঠকে গরহাজিরার যুক্তি দিলেন হেমা মালিনী
হেমা মালিনী (Photo Credits: PTI)

মুম্বই, ২০ নভেম্বর: দীপাবলির (Deepavali) পর থেকেই ভয়াবহ চেহারা নিয়েছে দিল্লি দূষণ (Delhi Pollution)। মাস্কবন্দি দিল্লিবাসী। বাতাসের গুণগত সূচকও টানা বেশ কয়েকদিনই অতি বিপজ্জনক মাত্রায় ঠেকেছে। এই নিয়ে দিল্লিতে সংসদে স্থায়ী কমিটির বৈঠকে ডাকা হয়। যে বৈঠকে থাকার কথা ছিল ২৯ জন সাংসদের (MP)। কিন্তু বিস্ময়ের বিষয় নানা টালবাহানা দেখিয়ে স্থায়ী কমিটির বৈঠকে গরহাজির ছিলেন ২৫ জন সাংসদ। ফলে গত সপ্তাহের শুক্রবার বাতিল হয়ে যায় ওই বৈঠক। আজ বুধবার স্থির হয় স্তগিত হয়ে যাওয়া ওই বৈঠক (Meeting)।

আগের দিন গরহাজির থাকলেও, এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন সাংসদ হেমা মালিনী (Hema Malini) এবং গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তবে সেদিন দিল্লির দূষণ রোধের বৈঠকে অনুপস্থিতির কারণ জানতে চাইলে বর্ষীয়ান অভিনেত্রী তথা সাংসদ হেমার জবাব, 'দিল্লির মতো দূষণ মুম্বই বা অন্যত্র নেই। তাই ওখানকার সাংসদদের তেমন ভূমিকা ছিল না। তবে দিল্লিতে যাঁরা থাকেন, তাঁদের যোগ দেওয়া উচিত ছিল।' একইসঙ্গে তাঁর মতে, 'দিল্লির দূষণ অত্যন্ত খারাপ। আমাকে অনেকেই অনুপস্থিত থাকার কারণ জানিয়েছেন। সবারই একসঙ্গে এই দূষণে প্রতিরোধে কাজ করা উচিত।' আরও পড়ুন: Pune Shocker: জন্ম থেকেই একটি কিডনি, শিক্ষকের নির্দেশে তাকে দিয়েই ১০০ বার ওঠবস করালো বাউন্সার

হেমার এই উত্তরে সমালোচনায় সরব হয়ে উঠেছে নেটদুনিয়া। ৮ নভেম্বরের ওই বৈঠকে গরহাজির সাংসদদের মধ্যে ছিলেন গৌতম গম্ভীর, হেমা মালিনী, কল্যাণ ব্যানার্জি সহ আরও অনেকে। অনুপস্থিত ছিলেন খোদ দিল্লি ডেভলপমেন্ট অথরিটির (Delhi Development Authority) ভাইস প্রেসিডেন্টও। প্রসঙ্গত, সোমবারই লোকসভার অধিবেশনে চলাকালীন দিল্লির দূষণ বৈঠকে অনুপস্থিত সাংসদদের নাম করে সতর্ক করেন স্পিকার ওম বিড়লা (Om Birla)।