সিটি বাজাকে বোল! ভোটারদের মন জিততে বিনামূল্যে প্রেসার কুকার বিতরণ বিজেপি, কংগ্রেস বিধায়কের

ভোটে জিততে কত কিছুই না করতে হয়। একবার ভোটে জিতে গেলে তো হাতে চাঁদ চলে আসে। আর চাঁদকে হাতে আনতে হলে তো কম কাঠ-খড় পোড়াতে হয় না। প্রতিশ্রুতির বন্যা, পাইয়ে দেওয়ার কথা বলতে হয়। তবে এবার কর্ণাটকে ভোটের চাপের পরিস্থিতিতে একেবারে প্রেসার কুকারকে দিয়ে ভোটারদের মন জেতার চেষ্টা করলেন দুই বিধায়ক।

কর্ণাটক রাজনীতিতে নানা বিষয়ে এত টানাটানি, উত্তেজনা, সমানে সমানে টক্কর যে রাজ্য়ের রাজনীতিকে বলা হচ্ছে প্রেসার কুকার পরিস্থিতি। আর সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে একেবারে প্রেসার কুকারই বিতরণ করলেন বিজেপি বিধায়ক অরবিন্দ লিম্বাভালি ও কংগ্রেস বিধায়ক রামালিঙ্গা রেড্ডি। দুই দলের দুই বিধায়ক তাদের নির্বাচনী কেন্দ্রে নিজে হাতে বিনামূল্যে ভোটারদের প্রেসার কুকার হাতে তুলে দিলেন। প্রেসার কুকারের প্যাকেটে আলাদা স্টিকার চিটিয়ে প্রার্থীর ছবি সহ ভোট দেওয়ার আবেদনও করা হয়েছে। যেহেতু এখনও কর্ণাটকে আদর্শ নির্বাচন বিধি লাগু হয়নি তাই এটা বিধিভঙ্গ নয়। আরও পড়ুন-দেওঘরে অনুকুল ঠাকুরের আশ্রমে অমিত শাহ, দেখুন ছবিতে

দেখুন ছবিতে

প্রেসার কুকার লম্বা লাইনে দাঁড়ানো এক মহিলা ভোটার বললেন, "কাজে লাগবে বলে নিচ্ছি। নেওয়া মানেই যে ভোট দেওয়া তা তো নয়। তবে যিনি এই উপকার করবেন তার কথা মাথায় থাকবে। যদিও ভোট কাকে দেবো তা। সবদিক বিবেচনা করে ঠিক করবো।" চলতি বছরের মাঝামাঝি কর্ণাটকে হতে চলেছে বিধানসভা নির্বাচন। বিজেপি ক্ষমতায় থাকলেও সেখানে চাপে পদ্ম শিবির।