BJP Big Plan For Ram Mandir: লোকসভা নির্বাচনের আগে রামমন্দির আবেগ, অযোধ্যায় দীপাবলির মতো পরিবেশ তৈরিতে প্রতিদিন ৩৫টি ট্রেনের পরিকল্পনা বিজেপির
Ayodhya Ram Mandir (Photo Credits: Twitter)

আগামী ২২ জানুয়ারী অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করবেন নব নির্মিত রামমন্দিরের। তাঁর পর সাধারণ জনগনের জন্য খুলে যাবে মন্দিরের দরজা। ভারতীয় জনতা পার্টি রাম মন্দিরকে ঘিরে দেশব্যাপী আবেগকে গুরুত্ব দিয়ে ২৫ জানুয়ারী থেকে পূর্ণ উদ্যমে কর্মসূচী গ্রহণ করতে চলেছে।

মঙ্গলবার দলের সভাপতি জেপি নাড্ডার সভাপতিত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে তার বক্তৃতায় নাড্ডা ২২শে জানুয়ারী ভারত জুড়ে "দীপাবলির মতো পরিবেশ" তৈরি করতে নেতাদের নির্দেশ দিয়েছেন।এর পরেই বিজেপি নেতারা সিদ্ধান্ত নিয়েছেন যে তারা প্রতিটি বুথ থেকে সাধারণ মানুষকে অযোধ্যায় যেতে এবং ভগবান রামের দর্শন করার জন্য আহ্বান জানাবেন এবং তাঁদের যাতায়াতের সুবিধা করে দেবেন।  যার জন্য 25 জানুয়ারী থেকে শুরু হওয়া ৬০ দিনের একটি দীর্ঘ ড্রাইভ পরিচালিত হবে। যদিও ভ্রমণের খরচ  ব্যক্তিরাই বহন করবে, বিজেপি কর্মীরা তাদের তথ্য ও টিকিট দিয়ে সাহায্য করবে।

বৈঠকে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও উপস্থিত ছিলেন। দল তাকে নির্দেশ দিয়েছে অযোধ্যায় যাওয়া-আসার জন্য ৩৫টি ট্রেন নিশ্চিত করতে। এছাড়াও তাকে ভারতের মানচিত্র জুড়ে যে ৪৩০টি স্থান অযোধ্যার সঙ্গে সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করতে বলা হয়েছে। বৈঠকে ঠিক হয়েছে  বিজেপি চায় তার সমস্ত বুথ-স্তরের কর্মীদের রামমন্দির পরিদর্শন নিশ্চিত করতে।

অযোধ্যায় বর্তমান পরিকাঠামোর পাশাপাশি বিপুল সংখ্যক ভক্তদের থাকার ব্যবস্থা করার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। বিজেপি উত্তর প্রদেশ ইউনিটকে ২২ জানুয়ারী নবনির্মিত রামমন্দিরে ৫০০০০ জনের মতো ভক্তরা যেতে পারে এবং পবিত্র শহরে যাতে থাকতে পারে তা নিশ্চিত করতে বলেছে ।