Pawan Singh: আসানসোল ছেড়ে নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়ে সেই পবন সিং এখন কারাকাতে ভোটপ্রচারে
Asansol BJP Candidate Bhojpuri Star Pawan Singh. (Photo Credits: Facebook)

সব ঠিকঠাক চললে, তাঁর এখন আসানসোলের রাস্তায় রাস্তায় জনসভা, রোড শো করার কথা। আসানসোল থেকে বিজেপি তাঁকে প্রার্থী ঘোষণা করতেই, বাংলার মেয়েদের নিয়ে করা তাঁর কিছু আপত্তিকর গান ভাইরাল হওয়ার পর ভোজপুরী গায়ক-নায়ক পবন সিংয়ের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় ওঠে। হাওয়া দেখে আসানসোল থেকে না দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়ে ছিলেন পবন সিং। এরপর বিজেপি আসানসোলে প্রার্থী বদল করে আনে বর্ধমান-দুর্গাপুরের বিদায়ী বর্ষীয়ান সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া-কে।

এদিকে, পবন সিং বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে চেয়েছিলেন তিনি তাঁর বাড়ির কেন্দ্রে বিহারের আরহা থেকে ভোটে লড়বেন। কিন্তু বিজেপি সেখানে গতবারের হেভিওয়েট সাংসদ আর.কে. সিংকেই ফের প্রার্থী করে। এতেই ক্ষুব্ধ হয়ে পবন সিং সিদ্ধান্ত নেন তিনি বিহারের কারকাত লোকসভা থেকে নির্দল প্রার্থী হয়ে লড়বেন। কারকাতা প্রার্থী দেয়নি বিজেপি। সেখানে বিজেপি সমর্থন করছে এনডিএ-র ছোট শরিক দল আরএলএসপি-র প্রধান উপেন্দ্র খুশওয়াহ-কে। সেখানে গতবার হেরেছিলেন উপেন্দ্র।

দেখুন ভিডিয়ো

জেডি (ইউ) সেখানে গতবার জিতলেও তারা প্রার্থী না দিয়ে জোট ধর্ম পালন করতে উপেন্দ্র-কে সমর্থন করতে বাধ্য হচ্ছে। এই সুযোগে নির্দল প্রার্থী হয়ে জেতার স্বপ্ন দেখছেন পবন সিং। কারাকাতে ইন্ডিয়া জোটের প্রার্থী হলেন সিপিআইএম (এল)-র রাজারাম সিং।

ভোজপুরী সিনেমার তিন বড় হিরোই এবার বিজেপির হয়ে দাঁড়িয়েছেন- মনোজ তিওয়ারি লড়ছেন উত্তর পূর্ব দিল্লি থেকে। যোগী আদিত্যনাথের গড় গোরক্ষপুর থেকে লড়ছেন রবী কিষাণ। অখিলেশ যাদবের ঘাঁটি হিসেবে পরিচিত আজমগড় থেকে লড়ছেন দীনেশ লাল যাদব (নিরুহা)