Assam Assembly Elections 2021: 'গোমাংস দেশের জাতীয় খাদ্য', মন্তব্যে বিতর্কের মুখে অসমের বিজেপি প্রার্থী
বণেন্দ্র কুমার মুশাহারী (Photo Credits: Twitter)

গুয়াহাটি, ২৫ মার্চ: গোমাংসকে (Beef) দেশের জাতীয় খাদ্য বলে বসলেন অসমের বিজেপি প্রার্থী বণেন্দ্র কুমার মুশাহারী (Banendra Kumar Mushahary)। আসন্ন অসম বিধানসভা নির্বাচনে (Assam Assembly Elections 2021) গৌরীপুর কেন্দ্র থেকে লড়বেন তিনি। এই মন্তব্যের পর তাঁকে নিয়ে ওঠে বিতর্কের ঝড়। তাঁর মন্তব্যের প্রেক্ষিতে এফআইআর দায়ের করা হয়। ধুবড়ি জেলার গৌরীপুর পুলিশ স্টেশনে নির্বাচন কমিশনই তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে।

সংখ্যালঘু অধ্যুষিত এমন মন্তব্য নির্বাচনী প্রচারে করা হয়েছে তা নিয়ে প্রশ্ন ওঠে। বারবার তাঁর মন্তব্যে উঠে আসে গোমাংস দেশের জাতীয় খাদ্য অংশটি। তিনি আরও বলেন, যেখানে গোমাংস একটি আন্তর্জাতিক খাবার, তা অসমে কেন নিষিদ্ধ হবে? শুধু অসমই নয় দেশের কোনও জায়গাতেই গোমাংস নিষিদ্ধ করা উচিত নয়। আরও পড়ুন, মমতাকে শাড়ি ছেড়ে বারমুডা পরার পরামর্শ, বেলাগাম দিলীপকে ‘বাঁদর’ বললেন মহুয়া

মুশাহারীর মন্তব্য অনুযায়ী, কীভাবে কেউ গোমাংস নিষিদ্ধ করতে পারে? এটি তো দেশের জাতীয় খাবার। এই মন্তব্যের জেরেই তাঁকে বিতর্কের মুখোমুখি হতে হয়। গত ২৯ ডিসেম্বর, ২০২০-তে বিজেপিতে যোগ দেন বণেন্দ্র কুমার মুশাহারী। সংখ্যালঘু জনসভায় প্রচারের সময় একথা বলেন তিনি। যাতে ক্ষুব্ধ হন পূর্বাঞ্চল হিন্দু ঐক্য মঞ্চের সদস্যরা। যার জেরে তারাই সর্বপ্রথম পুলিশে এফআইআর দায়ের করে। পাশাপাশি নির্বাচন বিধি ভঙ্গ করে এইরূপ মন্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে দাবি করেন তারা।