Mob Lynching in Bihar: গোরু মাংস নিয়ে যাওয়ার অভিযোগে ব্যক্তিকে পিটিয়ে খুন, বিহারে ধৃত ৩
প্রতীকী ছবি

সারন: গোরু মাংস (Beef) সঙ্গে করে নিয়ে যাচ্ছে এই সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে খুনের (Beaten to Death)অভিযোগ উঠল। পাশবিক এই ঘটনাটি ঘটেছে বিহারের (Bihar) সারন (Saran) জেলায়। ইতিমধ্যে এই ঘটনায় তিন জনকে গ্রেফতার (Arrest) করেছে পুলিশ। মৃতের নাম নাসিম খুরেশি (Naseem Qureshi) বলে জানা গেছে। ৫৫ বছরের ওই ব্যক্তির বাড়ি সিওয়ান (Siwan) জেলার হাসানপুর (Hasanpur) গ্রামে।

এপ্রসঙ্গে শুক্রবার স্থানীয় এক পুলিশ আধিকারিক জানান, হাসানপুরের বাসিন্দা নাসিম ও তাঁর ভাইপো ফিরোজ খুরেশি সারান জেলার জোগিয়া (Jogia) গ্রামে থাকা কিছু আত্মীয়ের সঙ্গে দেখা করার জন্য যাচ্ছিলেন। সারন জেলার রাসুলপুর (Rasulpur) গ্রামের একটি মসজিদের (mosque) কাছে একদল স্থানীয় জনতা তাঁদের রাস্তা আটকে জিজ্ঞাসাবাদ শুরু করে। এরপর উভয়পক্ষের মধ্যে শুরু হয়ে যায় তুমুল ঝগড়া। অভিযুক্তরা নাসিমদের উপর চড়াও হয়ে বেধড়ক মারধর করতে শুরু করে। ফিরোজ ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সমর্থ হলেও নাসিমকে লাঠি দিয়ে মারতে থাকে অভিযুক্তরা।

পরে জনতার একাংশ রক্তাক্ত অবস্থায় নাসিমকে পুলিশের হাতে তুলে দেয়। সঙ্গে সঙ্গে নাসিমকে নিয়ে গিয়ে ভর্তি করা হয় স্থানীয় একটি সরকারি হাসপাতালে। কিন্তু, সেখানেই চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ওই ব্যক্তির।

এই ঘটনার কথা জানিয়ে সারনের পুলিশ সুপার গৌরব মাঙ্গলা উল্লেখ করেন, গণ পিঠুনির (Mob Lynching) ফলে মৃত্যুর এই ঘটনায় এখন পর্যন্ত তিন জনকে গ্রেফতার করা হয়েছে। সবদিক খতিয়ে দেখে তদন্ত শুরু করার পাশাপাশি এই ঘটনায় জড়িতদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ।