লাট্টুর কায়দায় লাড্ডির দলবদল: ডিসেম্বরে কংগ্রেস ছেড়ে বিজেপিতে, জানুয়ারিতে বিজেপি ছেড়ে কংগ্রেসে, আজ ফিরলেন বিজেপিতে
Balwinder Singh Laddi. (Photo Credits: ANI/Twtter)

লুধিয়ানা, ১২ ফেব্রুয়ারি: দলবদল করা এখন দেশের রাজনৈতিক নেতাদের অভ্যাসে পরিণত হয়েছে। যেদিকে হাওয়ার স্রোত সেদিকে গা ভাসানো, টিকিট না পেলে, দলে অক্সিজেনের অভাব হলে এ দল ছেড়ে ও দলে যাওয়া, বাংলা থেকে ইউপি সব জায়গার নেতারাই স্বাভাবিক নিয়মে পরিণত করেছেন। কিন্তু পঞ্জাবের হরগোবিন্দপুরীর বিধায়ক বলবিন্দার সিং লাড্ডি (Balwinder Singh Laddi) দলবদলের যে রেকর্ডটা গড়লেন সেটা শুনে সবাই অবাক। ২০১৭ সালে কংগ্রেসের টিকিটে জিতে বিধায়ক হয়েছিলেন বলবিন্দার লাড্ডি।

সেই লাড্ডি দলে কোণঠাসা হয়ে গত বছর ২৮ ডিসেম্বর যোগ দেন বিজেপিতে। কিন্তু কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথা বলে ফের তিনি ৩ জানুয়ারি বিজেপি ছেড়ে তার পুরনো দলেই ফেরেন। কিন্তু কংগ্রেসে টিকিট পেলেন না দেখে লাড্ডির লাট্টুর দড়ির টানের পর যেন ঘুরতে ঘুরতে ফের আজ, শনিবার বিজেপিতে ফিরলেন। লাড্ডির অভিযোগ কংগ্রেসে টিকিট দেবার নিশ্চয়তা দেবে বলে দলে ফেরালেও, তাঁকে টিকিট দেয়নি। কংগ্রেসকে বেইমান দল বলে কটাক্ষ করেন লাড্ডি। আরও পড়ুন: জানুন রাজ্যে কেমন চলছে ভোট

তার মানে লাড্ডির দলবদলের হিসেবটা এরকম দাঁড়াল- নভেম্বরে কংগ্রেসে , ডিসেম্বরে বিজেপিতে, জানুয়ারিতে ফের কংগ্রেসে, ফেব্রুয়ারিতে ফিরলেন বিজেপিতে। আর সপ্তাহখানেক পর ২০ ফেব্রুয়ারি পঞ্জাবে বিধানসভা নির্বাচনে। এক দফাতেই রাজ্যের ১১৭টি আসনে ভোটগ্রহণ। গুরদাসপুর জেলায় লাড্ডির হরগোবিন্দপুরে এবার কংগ্রেস প্রার্থী হয়েছেন মনদীপ সিং, আর আপ প্রার্থী অমরপাল সিং। গত বিধানসভা ভোটে কংগ্রেসের টিকিটে দাঁড়িয়ে লাড্ডি জিতেছিলেন প্রায় ১৮ হাজার ভোটের ব্যবধানে।