Maharashtra People Protest For Badlapur Incident (Photo Credit: X)

মুম্বই, ২১ অগাস্ট: বদলাপুরে (Badlapur) যৌন হেনস্থার ঘটনায় উত্তাল মহারাষ্ট্র (Maharashtra)। বদলাপুরে যে ২ শিশুকে যৌন হেনস্থা (Sexual Assault) করা হয়, তাদের মধ্যে এক শিশুর চলাফেরায় সমস্যা হচ্ছিল। ওই শিশু শৌচাগারেও যেতে পারছিল না। তখনই তার পরিবারের সন্দেহ হয়। এরপরই নির্যাতিতা শিশুর পরিবার সমস্ত ঘটনা সম্পর্কে অবগত হয়। যৌন হেনস্থার জেরে মূত্রনালিতে সংক্রমণ হয়েছে। সেই কারণে ওই শিশুর শৌচাগারে যেতে সমস্যা শুরু হয় বলে দাবি পরিবারের।

দুই শিশুকে যৌন হেনস্থার অভিযোগে উত্তাল হয়ে ওঠে মহারাষ্ট্র। থানের বদলাপুরে একটি কিন্ডারগার্টেন স্কুলের ২ পড়ুয়ার উপর যৌন নিগ্রহ করা হয় বলে খব মেলে। এক সাফাই কর্মীর বিরুদ্ধে ২ শিশুকে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। যে ঘটনায় পুলিশ এফআইআর করতে দেরি করে। এমন অভিযোগে উত্তাল হয়ে উঠতে শুরু করে থানের বদলাপুর। বিক্ষোভকারীরা থানে (Thane) স্টেশনও মঙ্গলবার কার্যত অবরুদ্ধ করে দেন। যার জেরে পুলিশকে নামতে হয় বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলতে।

পশ্চিমবঙ্গ যখন আরজি করের ঘটনায় উত্তাল, সেই সময় বদলাপুরে ২ শিশুর যৌন নিগ্রহের অভিযোগ ওঠায় তা নিয়ে সে রাজ্যের সরকারের বিরুদ্ধে সুর চড়াতে শুরু করে উদ্ধভ শিবির। এমনকী একনাথ শিন্ডে সরকারের বিরুদ্ধে কংগ্রেসও ক্ষোভ উগরে দিতে শুরু করে বদলাপুরের ঘটনায়।

প্রসঙ্গত বদলাপুরের ঘটনার প্রতিবাদে ২৪ অগাস্ট বনধের ডাক দেওয়া হয় বিরোধী শিবিরের তরফে।