COVID-19: কোভিড থেকে রক্ষা পেতে 'করোনা মাতার' পুজো, ভাইরাল উত্তরপ্রদেশের গ্রামের কীর্তি
চলছে পুজো

প্রতাপগড়, ১২ জুন: কোভিড (COVID 19) থেকে রক্ষা পেতে 'করোনা মাতার' পুজো। নিম গাছের নীচে করোনা মাতার মন্দির তৈরি করে সেখানে চলছে পুজো অর্চনা। শুনতে অবাক লাগলেও, এমনই একটি ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের প্রতাপগড় জেলার শুক্লাপুর গ্রামে। যে খবর সংবাদমাধ্যমে উঠে আসতেই, নেটিজেনদের মধ্যে চর্চা শুরু হয়েছে।

শুক্লাপুর গ্রামের বাসিন্দাদের কথায়, কোভিড ১৯ যে হারে থাবা বসাচ্ছে, তাতে ভয় পেয়েই এই পুজো শুরু হয়েছে। মারণ ভাইরাসের থাবা থেকে মানুষকে রক্ষা করতে করোনা মাতার (Corona Mata) পুজো চলছে বলে জানান স্থানীয়রা।

নিম গাছের নীচে সাদা রঙের একটি মূর্তি রেখে , তার পুজো করছেন স্থানীয়রা। এমনকী, ওই মূর্তির মুখে রয়েছে মাস্কও। করোনা মাতার পুজোর পর সেই প্রসাদ স্থানীয়রা নিজেদের মধ্যে ভাগ করে নিচ্ছেন। মারণ ভাইরাসের হাত থেকে রক্ষা পতেই ওই পুজোর আয়োজন বলে জানান স্থানীয় মানুষ। তবে পুজোর জন্য এক জায়গায় জড়ো হলেও, কোভিড বিধি (COVID 19) মেনেই সব করা হচ্ছে বলে জানান স্থানীয়রা।

আরও পড়ুন:  Nusrat Jahan: নুসরত-নিখিলের বিচ্ছেদ নিয়ে তোলপাড়, অভিনেত্রীর ফেসবুকে এখনও জ্বলজ্বল করছে বিয়ের ভিডিয়ো

যে নিম গাছের নীচে করোনা মাতার পুজো চলছে, সেখানে ঝোলানো হয়েছে একটি সাইনবোর্ডও। যেখানে লেখা, মাস্ক পরুন, হাত ধুয়ে ফেলুন সাবান দিয়ে, স্যানিটাইজার ব্যবহার করুন -এর মতো একাধিক সতর্কতা।

প্রসঙ্গত উত্তরপ্রদেশের (UP) এই গ্রামই যে প্রথম করোনা মাতার পুজো করল তাই নয়, গত মাসে তামিলনাড়ু একটি গ্রামেও ধরা পড়ে ওই ছবি। যেখানে মারণ ভাইরাস থেকে রক্ষা পেতে 'করোনা দেবীর' পুজো করা হয় বলে খবর মেলে।