Narendra Modi: মহিলারা যেখানে বেশি ভোট দিয়েছেন, সেখানে বিজেপি বাম্পার জয় পেয়েছে, নারী শক্তিকে প্রণাম মোদীর
Narendra Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১০ মার্চ:  উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বিজেপির (BJP) আসন সংখ্যা বেড়েছে। উত্তরাখণ্ডেও নয়া ইতিহাস বিজেপির। পাহাড়ি রাজ্য উত্তরাখণ্ড থেকে সমুদ্রের নিকটবর্তী রাজ্য গোয়া (Goa) , দেশের পূর্বের একটি রাজ্য মণিপুর (Manipur)  এবং মা গঙ্গার কোলে থাকা একটি রাজ্যে জয়ী বিজেপি। অর্থাৎ দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ বিজেপিকে আশীর্বাদ করেছেন। মানুষ বিজেপির উপর আস্থা রেখেছেন। বিজেপির নীতি, বিজেপির সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতায় অপার বিশ্বাস থেকেই এই জয় বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগে সাধারণ মানুষ সরকারের দরজায় দরজায় ঘুরতে ঘুরতে ক্লান্ত হয়ে পড়তেন। কখনও জল, কখনও বিদ্যুৎ পেতে মানুষকে সরকারের দরজায় ঘুরতে হত। গরীবের নাম করে দেশে অনেক যোজনা তৈরি হয়েছে, ঘোষণা হয়েছে কিন্তু যাঁরা ওই অধিকারের দাবিদার, তাঁরা কোনওদিনও সুযোগ সুবিধা পাননি বলে পূর্বের কংগ্রেস সরকারকে কটাক্ষ করেন মোদী।

মোদী (Narendra Modi) আরও বলেন, তিনিও বেশ কয়েক বছর মুখ্যমন্ত্রী হিসেবে কাজ করেছেন। তাই জানেন, প্রত্যন্ত মানুষকে সুযোগ সুবিধা দিতে কত কাজ করতে হয়। বিজেপি জানে মানুষের কাছে কীভাবে পরিষেবা পৌঁছে দিতে হয়। গরীবের কাছে তাঁদের সুযোগ সুবিধা পৌঁছে না দেওয়া পর্যন্ত তিনি চুপ করে বসে থাকবেন না বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

মোদীর  কথায়, সরকারে থাকলে কত অসুবিধা পোহাতে হয়, তা তাঁর জানা। তা সত্ত্বেও তিনি চেষ্টা করেছেন। ১৫ অগাস্ট লালকেল্লা থেকে ভাষণ দিয়েছিলেন, সেখানে তিনি বলেছিলেন, বিজেপি দেশের যেখানে যেখানে ক্ষমতা পাবে, সেখানে মানুষের জন্য কাজ করবে। গরীব যাতে সরকারের সমস্ত সুয়োগ সুবিধা পান, সে বিষয়ে তিনি নিজের চেষ্টা অব্যাহত রাখবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন। দেশের প্রত্যেকটি গরীব মানুষের কাছে বিজেপি পৌঁছবে বলেও আত্মবিশ্বাসী সুরে বলেন প্রধানমন্ত্রী।

এসেবর পাশাপাশি ৪ রাজ্যে জয়ের পর দেশের মহিলা, মা, বোনদের প্রণাম করেন মোদী। এই ৪ রাজ্যের জয়ে দেশের মা, বোনেরা ভূমিকা গুরুত্বপূর্ণ। যেখানে পুরুষের তুলনায় মহিলারা বেশি ভোট দিয়েছেন, সেখানে বিজেপি বাম্পার জয় পেয়েছে বলে মন্তব্য করেন মোদী। মা, বোনেরাই বিজেপির জয়ের প্রধান কাণ্ডারী বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। স্ত্রী শক্তির রক্ষা কবচ তাঁকে ঘিরে রয়েছে। এ দেশের নারী শক্তি বিজেপির উপর আস্থা রেখেছে। সরকার মহিলাদের ছোট ছোট দাবি পূরণ করতে সক্ষম। সেটা মনে রেখেই বিজেপির এই বিপুল জয় বলে মন্ততব্য করেন মোদী।

আরও পড়ুন:  Russia-Ukraine War: রাশিয়ার ১২ হাজার সেনা, ৩৩৫টি ট্যাঙ্ক, ৪৯টি বিমান খতম, দাবি ইউক্রেনের সেনার

দেশের উন্নয়নের জন্য পুরনো কথা বাদ দিন। নতুন নতুন চিন্তাভাবনা করুন বলে বিরোধীদের কটাক্ষ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র। বিজেপি উত্তরপ্রদেশের মানুষকে জাতিবাদ থেকে মুক্ত করেছে বলেও মন্তব্য করতে শোনা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।