People To Spend Time In Sun Amid Coronavirus Outbreak: সূর্য স্নানে মরবে করোনাভাইরাস, বললেন মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে
অশ্বিনী কুমার চৌবে (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৯ মার্চ: মারণ রোগ করোনাভাইরাস থেকে বাঁচতে প্রত্যেককে কিছুটা সময় ধরে সূর্য স্নান (sunbath) করতে হবে। দেশজুড়ে যখন করোনার ত্রাস ক্রমশ বেড়ে চলেছে তখন সংবাদ সংস্থা এএনআই-কে একথাই বললেন দিল্লির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ  প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। তিনি বলেন, “সূর্যের আলো শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাকে বাড়ায় ও যাবতীয় জীবাণুকে মেরে ফেলে।” একই সঙ্গে করোনাভাইরাসের সংক্রমণ রুখতে যাবতীয় সুরক্ষা সংক্রান্ত যেসব বিষয় রয়েছে তা-ও মনে করিয়ে দিতে ভোলেননি ওই প্রতিমন্ত্রী। হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বাড়িতে থাকা। আরও পড়ুন- Coronavirus Outbreak In India: সংক্রামিত হওয়ার ভয়, আইসোলেশন ওয়ার্ডের কাপড় কাচতে নারাজ ধোপা

মন্ত্রীর মতে মানুষকে অবশ্যই ১০ থেকে ১৫ মিনিট ধরে রোদ্দুরে ঘুরে বেড়াতে হবে। এই সূর্যের আলো শরীরে ভিডামিন –ডি সরবরাহ করে। যা রোগ প্রতিরোধ ক্ষমতা যেমন বাড়ায়, তেমনই সমস্ত রকম জীবাণুকে মেরে ফেলে।

এদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭২ ছুঁয়েছে। মহারাষ্ট্রে সংক্রামিতর সংখ্যা সব থেকে বেশি। সেখানকার ইয়াভাতামাল এলাকার সরকারি হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছেন করোনা আক্রান্ত রোগীরা। হাসপাতালে তিনজন রোগীর শরীরে কোভিড-১৯ (Covid-19) এর জীবাণু মিলেছে। আর চারজনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এদিকে আইসোলেশন ওয়ার্ডের রোগীদের বিছানার চাদর ও ওয়ার্ডের পর্দা কাচতে নারাজ ধোপারা। তাঁদের তাড়া করে ফিরছে করোনা ত্রাস। যদি আক্রান্তদের ওয়ার্ডের কাপড় কাচতে গিয়ে নিজেরা আক্রান্ত হয়ে যান, তাহলে বিপদ বাড়বে।