১২ বছরের এক নাবালককে অপহরণ করে নৃশংসভাবে খুন করল দুই ব্যক্তি। ঘটনাটি ঘটেছে অরুনাচল প্রদেশের (Arunachal Pradesh) সাদিয়া (Sadiya) শহরে। ২২ জুলাই তাঁকে অপহরণ করার পর গত বুধবার কালিখোলা এলাকা থেকে তাঁর দেহ উদ্ধার করে পুলিশ। জানা যাচ্ছে মুক্তিপণ হিসেবে ২৫ লক্ষ টাকার দাবি করেছিল মধ্যবিত্ত পরিবারটির থেকে। তাঁরা সেই টাকা জোগাড় করতে না পেরে পুলিশের স্মরণাপন্ন হতেই শুরু হয় তল্লাশি। তখনই দুই অভিযুক্তকেও গ্রেফতার করে পুুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ করেই গত ৩১ জুলাই কিশোরের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করে পুলিশ। দেহ উদ্ধারের পরেই দিঘাড়ু এলাকায় গোর্খা ছাত্র সংগঠনের পক্ষ থেকে শুরু হয় বিক্ষোভ। তাঁদের দাবি, অভিযুক্তদের জনতার হাতে তুলে দিতে হবে। তাঁরাই তাঁদের শাস্তি দেবে।

পুলিশসূত্রে জানা যাচ্ছে বছর ১২ রোহিত বাহাদুর ছেত্রী ২২ জুলাই স্কুল থেকে ফিরছিল। সেই সময় ওই দুই যুবক তাঁকে অপহরণ করে। অন্যদিকে বেলা গড়ালেও তাঁদের ছেলে ঘরে না ফেরা পরিবার দুঃশ্চিন্তা করতে শুরু করে। তখনই রোহিতের বাবা নূর বাহাদুর ছেত্রীর কাছে অজ্ঞাত পরিচয়ের একটি নম্বর থেকে ফোন আসে। তারপরেই তাঁর কাছে ২৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়। কিন্তু স্থানীয় এলাকায় কাজ করা ওই ব্যক্তি অত টাকা মুক্তিপণ দিতে পারবে না বলে থানায় অভিযোগ জানায়।

এরপরেই শুরু হয় তদন্ত। তদন্তে জানা যায় স্কুল লাগোয়া তেজু শহরে অপহণকারীরা লুকিয়ে রয়েছে। আর তারপরেই ওই এলাকায় শুরু হয় তল্লাশি। তারপরেই সন্দেহের বশে ওই দুই যুবককে গ্রেফতার করে। এরপর জিজ্ঞাসাবাদ করতেই তাঁরা জানায় ওই কিশোরকে খুন করেছে দুজনের। এরপর কালিখোলায় তল্লাশি চালিয়ে কিশোরের দেহ উদ্ধার করা হয়েছে। তারপর সেই দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।