COVID-19 In Delhi : ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৪ হাজার, নেই পর্যাপ্ত অক্সিজেন, দিল্লিতে ভয়াবহ করোনা পরিস্থিতি
অরবিন্দ কেজিরওয়াল

দিল্লি, ১৭ এপ্রিল : দিল্লিতে (Delhi) ক্রমাগত বাড়ছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ২৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত। দিল্লিতে করোনায় যে হারে মানুষ আক্রান্ত হচ্ছেন, তাতে অক্সিজেনের ঘাটতি পড়ছে। কম পড়ছে রেমেডেসিভিরও। সাংবাদিক সম্মেলনে এমনই জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

পাশাপাশি দিল্লির হাসপাতালগুলিতে (Hospital) আইসিইউ বেডেরও ঘাটতি পড়তে শুরু করেছে। শিগগিরই হাসপাতালগুলিতে আইসিইউ বেডের সংখ্যা বাড়াতে হবে বলে জানান দিল্লির মুখ্যমন্ত্রী। আগামী ২-৩ দিনের মধ্যে গোটা রাজ্য জুড়ে ৬ হাজার অতিরিক্তি বেডের ব্যবস্থা করা যাবে বলে আশা প্রকাশ করেন কেজরিওয়াল। গত নভেম্বরে কেন্দ্রীয় সরকারের (Central Govt) তরফে ৪১০০ বেডের ব্যবস্থা করা হয়েছিল কিন্তু এবার সেই পরিমাণ ১৮০০-তে গিয়ে পৌঁছেছে বলে জানান কেজরিওয়াল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্দ্ধন যাতে দিল্লির হাসপাতালগুলির জন্য ৫০ শতাংশ অতিরিক্তি বেডের ব্যবস্থা করেন, সেই আবেদনও জানানো হয় কেজরিওয়ালের তরফে।

আরও পড়ুন : Sonu Sood On COVID-19 : করোনা আক্রান্তদের সাহায্য করতে অপারগ, 'অসহায়' সোনু ভেঙে পড়লেন

এসবের পাশপাশি কোভিড (COVID 19) পরীক্ষার পর ল্যাব থেকে রিপোর্ট পেতে অনেক সময় ২-৩ দিন সময় লাগছে বলে অভিযোগ করা হচ্ছে। কোভিড পরীক্ষার ২৪ ঘণ্টার মধ্যে যাতে আক্রান্তের পরিবারের হাতে রিপোর্ট পৌঁছে যায়, সেই ব্যবস্থা করতে হবে। কোনও ল্যাব ২৪ ঘণ্টার বেশি সময় নিলে,তাদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে বলে জানান কেজরিওয়াল। তবে বর্তমান পরিস্থিতিতে ল্যাবগুলির নিজস্ব কর্মক্ষমতার বাইরে গিয়ে কোভিড পরীক্ষা করতে হচ্ছে। তার জেরেই আক্রান্তের হাতে কোভিড রিপোর্ট তুলে দিতে অনেক সময় ২৪ ঘণ্টার বেশি সময় লাগছে বলেও জানান দিল্লির মুখ্যমন্ত্রী।

এসবের পাশাপাশি দিল্লির কোভিড পরিস্থিতির উপর কড়া নজর রাখা হয়েছে। কোভিড পরিস্থিতি খতিয়ে দেখে, পরবর্তী পদক্ষেপ করা হবে বলেও জানান কেজরিওয়াল।