Arnab Goswami On R.K. Pachauri: দিল্লি হাইকোর্টে চলা প্রয়াত পরিবেশবিদ আরকে পাচৌরির মানহানির মামলায় নিঃশর্ত ক্ষমা চাওয়ার কথা জানালেন অর্ণব গোস্বামী
Photo Credits: Wikimedia Commons

নয়াদিল্লি: ২০১৬ সালে টাইমস নাউ-এর প্রধান সম্পাদক থাকাকালীন আদালতের নির্দেশ অবমাননা করে নোবেলজয়ী পরিবেশবিদ রাজেন্দ্র কুমার পাচৌরির (R.K. Pachauri) বিরুদ্ধে যৌন হেনস্থা সংক্রান্ত একটি খবর পরিবেশন করেছিলেন বর্তমানে রিপাবলিক টিভির (Republic TV) ম্যানেজিং ডায়রেক্টর (Managing Director) ও প্রধান সম্পাদক (Editor-in-chief) অর্ণব গোস্বামী (Arnab Goswami)। এর প্রেক্ষিতে সেই সময়ে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা (Contempt Case) দায়ের করেন আর কে পাচৌরি।

দিল্লি হাইকোর্টে (Delhi High Court) ১৭ এপ্রিল সেই মামলার শুনানিতে হাজির হয়ে তাঁর মক্কেল অর্ণব গোস্বামী ওই সংক্রান্ত বিষয়ে নিঃশর্ত ক্ষমা (Unconditional Apology) চাইবেন বলে জানালেন তাঁর আইনজীবী মালবিকা দ্বিবেদী। এক সপ্তাহের মধ্য়েই এই বিষয়ে তিনি আদালতের কাছে তাঁর মক্কেলের সই করা হলফনামা জমা করবেন বলেই জানিয়েছেন। এরপরই আদালত সেটা জমার পর এই মামলার বিষয়ে নির্দেশ দেবে বলে জানিয়েছে।

দিল্লি হাইকোর্টের বিচারপতি মনমীত প্রীতম সিং আরোরার এজলাসে চলা এই মামলার আগামী শুনানি ২৯ এপ্রিল হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০ সালে প্রয়াত হওয়া বিখ্যাত পরিবেশবিদ রাজেন্দ্র কুমার পাচৌরি ২০১৬ সালে তাঁর বিরুদ্ধে ভুয়ো যৌন হেনস্থা খবর প্রকাশ করার অভিযোগ মামলা দায়ের করেছিলেন অর্ণব গোস্বামী, দ্য ইকনমিক টাইমস, রাঘব ওরি ও এনটিভির প্রণয় রায়ের বিরুদ্ধে। ইতিমধ্যেই ইকনমিক টাইমস ও রাঘব ওরির পক্ষ থেকে তাঁদের আইনজীবী আদালতের কাছে এই বিষয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে হলফনামা দাখিল করেছেন বলে জানান। অন্যদিকে প্রণয় রায়ের আইনজীবী তাঁর মক্কেলের জবাব জানানোর জন্য কিছুটা সময় প্রার্থনা করেন।