Andhra Pradesh:  রাস্তায় ঘুরছেন স্বয়ং যমরাজ, চিত্রগুপ্ত! বেরোলেই নিয়ে যাবেন সঙ্গে করে
রাস্তায় ঘুরছেন স্বয়ং যমরাজ, চিত্রগুপ্ত (Photo: ANI)

কুরনুল, ১ এপ্রিল: লকডাউনে সাধারণ মানুষকে ঘরে থাকার সচেতনতা প্রচার অভিনব পন্থা নিল অন্ধ্রপ্রদেশ পুলিশ। স্বয়ং যমরাজ (Yamraj) ও চিত্রগুপ্তকে (Chitragupta) রাস্তায় নামাল তারা। তবে শুধুই যমরাজ ও চিত্রগুপ্ত নয়, আছে করোনাভাইরাসও (Coronavirus)। সেও সাধারণ মানুষকে বাড়িতে থাকার কথা বলছে। ভাবছেন সেটা কী করে হয়। তাহলে খোলসা করে বলা যাক। আসলে যমরাজ রাস্তায় নেমে সাধারণ মানুষকে সচেতন করছেন না, করছেন স্থানীয় এক শিল্পী। যিনি যমরাজের সাজে সেজেছেন। এছাড় চিত্রগুপ্ত সেজেছেন আরও এক শিল্পী। আর সবচয়ে বড় ব্যাপার হল এক শিল্পী সেজছেন করোনাভাইরাস।

এই যমরাজ, চিত্রগুপ্ত ও করোনাভাইরাসকে নিয়ে পথে নেমে সচেতনতা প্রচার চালাচ্ছে অন্ধপ্রদেশের (Andhra Pradesh) কুরনুল জেলার ধোনে শহরের (Dhone town) পুলিশ। সাধারণ মানুষ যাতে লকডাউনের নির্দেশ মেনে বাডিতেই থাকে তা মাইকে ঘোষণা করা হচ্ছে। আরও পড়ুন: Coronavirus Death Toll: মেরঠে করোনার বলি ৭২-এর বৃদ্ধ, এখনও পর্যন্ত দেশে মৃতের সংখ্যা ৪৯

ধোনে থানার সার্কেল ইন্সপেক্টর সুধাকর রেড্ডি বলেন, "এবার, আমরা একটি অনন্য পন্থা নিয়েছি। আমরা শিল্পীদের যমরাজ, চিত্রগুপ্ত ও করোনাভাইরাসের মতো করে সাজিয়ে নিয়ে এসেছি। এটি বার্তা দেওয়ার জন্য যে যদি কেউ রাস্তায় বের হন তবে যমরাজ তাঁকে নিয়ে যাবেন"