Andhra Pradesh: গোদাবরী নদীতে নৌকা ডুবে মৃত ১১, প্রধানমন্ত্রীর শোকপ্রকাশ
জগন মোহন রেড্ডি, গোদাবরী নদীতে নৌকাডুবি . (Photo Credit: PTI/ANI)

অমরাবতী, ১৫ সেপ্টেম্বর : অন্ধ্রপ্রদেশের গোদাবরী (Godavari River) নদীতে নৌকাডুবে মৃত্যু হল ১১ জনের। নিখোঁজ ২৯ জন। নৌকাটিতে মোট ৫৩ জন পর্যটক ছিলেন। এখনও পর্যন্ত ২৩ জনকে উদ্ধার করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (NDRF) ও পুলিশ। উদ্ধারকাজ জারি রয়েছে। উদ্ধারকাজে ব্যবহার করা হচ্ছে ONGC-র হেলিকপ্টার । রাজ্যের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি (Jagan Mohan Reddy) মৃতদের পরিবারকে ১০ লাখ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন।

আজ বিকেলে পূর্ব গোদাবরী জেলায় পর্যটকদের নিয়ে নৌকাটি ভ্রমণে বের হয়। পাপিকোন্ডালু পর্বতমালার কাছে গান্দি পোচাম্মা মন্দিরের উদ্দেশে রওনা দেয় নৌকাটি। তখন কাচ্চুলুরু গ্রামের কাছে নৌকাটি উল্টে যায়। নৌকাডুবির পর স্থানীয় মন্ত্রী ও বিধায়কদের ঘটনাস্থানে যাওয়ার নির্দেশ দিয়েছেন জগন মোহন রেড্ডি। পাশাপাশি সব ধরনের নৌকা চলাচল বন্ধ রাখারও নির্দেশ দিয়েছেন। আরও পড়ুন : চলতি বছরে ২ হাজারেরও বেশি বার গুলি চালিয়েছে পাকিস্তান, মৃত্যু হয়েছে ২১ ভারতীয়র; জানাল বিদেশ মন্ত্রক

এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) । টুইটে তিনি লিখেছেন, "অন্ধ্র প্রদেশের পূর্ব গোদাবরীতে একটি নৌকাডুবির ঘটনায় অত্যন্ত ব্যথিত। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। বর্তমানে উদ্ধার কাজ চলছে।"

 

গত কয়েকদিনে বৃষ্টির জেরে গোদাবরী নদীর জলস্তর বেড়েছে। রবিবার থেকে অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে গত কয়েকদিনে গোদাবরী নদী থেকে ৫ লাখ কিউসেকেও বেশি জল ছাড়া হয়েছে। কিছুদিন আগে মধ্যপ্রদেশেও একই রকম ঘটনা ঘটেছিল যেখানে গণেশ চতুর্থী উৎসব শেষে ১১ জন লোক প্রতিমা নিরঞ্জনের সময় তলিয়ে যায়। অন্ধ্রপ্রদেশের পর্যটন মন্ত্রী মুথামসেট্টি শ্রীনিবাসা জানিয়েছেন, যে নৌকাটি ডুবে গিয়েছে, সেটির কাছে পর্যটন দফতরের লাইসেন্স ছিল না।