Akasa Air: কবে থেকে বাণিজ্যিক বিমান পরিষেবা শুরু করছে আকাশা এয়ার, কী জানাল নতুন এয়ারলাইন্সটি?
Akasa Air (Photo: Twitter)

নতুন দিল্লি, ২২ জুলাই: আগামী ৭ অগাস্ট থেকে বাণিজ্যিক বিমান পরিষেবা (Commercial Flight Operation) শুরু করতে চলেছে আকাশা এয়ার (Akasa Air)। বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার (Rakesh Jhunjhunwala) মালিকানাধীন এই এয়ারলাইন্স মুম্বই-আমেদাবাদ রুটে (Mumbai-Ahmedabad Route) তাদের প্রথম বিমান চালাবে। আকাশা এয়ার ইতিমধ্যেই বলেছে যে তারা বাণিজ্যিক অপারেশনের জন্য এই রুটে একটি বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান চালাবে। বোয়িং ইতিমধ্যে একটি বিমান সরবরাহ করেছে এবং দ্বিতীয়টি এই মাসের শেষের দিকে সরবরাহ করা হবে।

আকাশা এয়ার এক বিবৃতিতে বলেছে যে তারা মুম্বই-আমেদাবাদ ও বেঙ্গালুরু-কোচি রুটের জন্য টিকিট বিক্রি শুরু করেছেন। দুটি রুটেই সপ্তাহে ২৮টি করে উড়ান হবে। বেঙ্গালুরু-কোচি রুটে ১৩ অগাস্ট থেকে বিমান চলাচল শুরু হবে। আকাসা এয়ারের সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ কমার্শিয়াল অফিসার প্রবীণ আইয়ার বলেন, "আমরা একেবারে নতুন বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান দিয়ে মুম্বই এবং আহমেদাবাদের মধ্যে ফ্লাইট শুরু করছি। আমরা পর্যায়ক্রমে নেটওয়ার্ক সম্প্রসারণ করব। আরও শহরগুলিকে সংযুক্ত করব। কারণ প্রথম বছরে প্রতি মাসে আমাদের বিমান বহরে দুটি করে বিমান যুক্ত করব।" আরও পড়ুন: African Swine Fever Case Detected In Kerala: আফ্রিকান সোয়াইন ফিভার এবার কেরালায়

এই মাসের শুরুতে অসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রক ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) থেকে বাণিজ্যিক বিমান চালানোর ছাড়পত্র পেয়েছে আকাশা এয়ার।