Air India Express Flight: দেশে সর্বপ্রথম সমস্ত ভ্যাকসিনেটেড ক্রু সদস্যদের নিয়ে আন্তর্জাতিক বিমান ওড়ালো এয়ার ইন্ডিয়া
এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস ফ্লাইট

নতুন দিল্লি, ১৮ জুন: দেশে প্রথম সমস্ত ক্রু সদস্যদের দু'টি ভ্যাক্সিনেশনের পর ভারত থেকে দুবাই (Dubai) উড়ল এয়ার ইন্ডিয়ার (Air India) আন্তর্জাতিক বিমান (International Flight)। শুক্রবার সকাল ১০টা ৪০ নাগাদ এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের এই বিমান দিল্লি থেকে দুবাই পাড়ি দেয়। সংস্থার তরফে জানানো হয়, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের IX 191 বিমানটি পাইলট সহ সমস্ত ক্রু সদস্যদের ২টি ভ্যাকসিনই দেওয়া হয়ে গেছে। একই ক্রু মেম্বাররা এয়ার ইন্ডিয়ার IX 196 বিমানে দুবাই থেকে জয়পুর হয়ে দিল্লি ফিরবে।

এই প্রথম দেশের কোনও বিমান সংস্থা এই কাজ করে দেখাল, যেখানে কিনা ক্রু সদস্য, ফ্রন্টলাইন কর্মী থেকে চালক প্রত্যেকেই করোনার দুটি প্রতিষেধকই গ্রহণ করে ফেলেছেন। তবে এই আয়োজন পুরোপুরিই যাত্রীদের সুরক্ষার্থে করা হয়। আন্তর্জাতিক উড়ানের ক্ষেত্রে বিমান কর্মীদের থেকে যাত্রীরা যাতে করোনায় আক্রান্ত না হন, কিংবা যাত্রীদের সুরক্ষা নিয়ে সংশয় যাতে না থাকে তাই এই ব্যবস্থা বলে জানা যায়। আরও পড়ুন, মহার্ঘ পেট্রল-ডিজেলের দামে নাজেহাল সাধারণ মানুষ, আজ ফের বাড়ল জ্বালানির মূল্য

করোনাকাল থেকে বন্দে ভারত মিশনের সঙ্গে যুক্ত এয়ার ইন্ডিয়া। আন্তর্জাতিক উড়ানের জন্য এয়ার ইন্ডিয়ার এই বিমানগুলি বড় দায়িত্ব পালন করে চলেছে গত একবছর ধরে। তাদের প্রায় ৭০০৫টি বিমান ১.৬৩ মিলিয়ন যাত্রী নিয়ে আন্তর্জাতিক সফর করেছে বলে সংস্থার তরফে খবর।