Lok Sabha Election 2024: নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে সচেতনতা বাড়াতে মেহেন্দি প্রতিযোগীতা অনুষ্ঠিত করল পড়ুয়ারা

আহমেদাবাদ, ২ মে: দেশজুড়ে চলছে অষ্টাদশ লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। ইতিমধ্যেই দু'দফার নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামী ৭ মে তৃতীয় দফার নির্বাচন রয়েছে। এই দফায় গুজরাটের ২৬টি আসনেই নির্বাচন রয়েছে। অর্থাৎ এই দফাতেই গুজরাতের সমস্ত সিটের নির্বাচন হয়ে যাচ্ছে। ফলে আগামী ৭ মে গোটা দেশের নজর থাকছে গুজরাতে। আর তাই ভোটারদের সচেতনতা বাড়াতে বিশেষ উদ্যোগ নিল গুজরাতের শিক্ষা দফতর।

আহমেদাবাদের (Ahmedabad) পরিমল হাইস্কুলে পড়ুয়াদের নিয়ে অনুষ্ঠিত হল বিশেষ মেহেন্দি প্রতিযোগীতা। এই প্রতিযোগীতায় শিক্ষার্থীরা হাতে নির্বাচন সংক্রান্ত মেহেন্দি এঁকে সকলকে চমকে দিয়েছে। মূলত, ভোটারদের সচেতনতা বাড়াতেই এই উদ্যোগ নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। মেহেন্দির মধ্যে কীভাবে ভোট দেবে, ভোট দেওয়া কতটা গুরুত্বপূর্ণ এই সমস্ত বিষয় বোঝাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

স্কুলের প্রিন্সিপাল বিজয় কুমার পাটেল জানিয়েছেন, ভোটের আবহে এই উদ্যোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা নির্বাচনী বিধি মেনেই এই প্রতিযোগীতার আয়োজন করেছিলাম। শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে যোগদান দিয়েছে এই প্রতিযোগীতায়। মূলত, ভোট যাঁরা দেবেন তাঁদের সচেতনতা বাড়াতেই এই বিশেষ উদ্যোগ আমরা নিয়েছিলাম।