Agra: ভয়াবহ, অক্সিজেনের অভাবে আগ্রার হাপাতালে মৃত ৮ করোনা রোগী
প্রতীকি ছবি

আগ্রা, ২৮ এপ্রিল: গোটা উত্তরপ্রদেশ (UP) জুড়ে অক্সিজেনের কোনও অভাব নেই। অভাব নেই হাসপাতালে শয্যারও। তা সত্ত্বেও যেন হাসপাতালগুলি শয্যা এবং অক্সিজেন নিয়ে রোগীদের চিকিৎসায় তৈরি থাকে সব সময়, দেওয়া হয়েছে সেই নির্দেশ। সম্প্রতি এমনই দাবি করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। যোগীর ওই দাবির পর এবার আগ্রায় দেখা গেল ভয়াবহ রূপ। অক্সিজেনের অভাবে আগ্রার পরস হাসপাতালে মৃত্যু হল ৮ জনের।

ইন্ডিয়া টুডের খবর অনুযায়ী, আগ্রার (Agra) পরস হাসপাতালে (Hospital) অক্সিজেনের অভাবে মৃত্যু হয় ৭-৮ জনের। আগ্রার জেলাশাসক প্রভু সিং জানান, গত ২৪ ঘণ্টায় আগ্রার ওই হাসপাতালে অক্সিজেনের ঘাটতি শুরু হয়। তবে শিগরই ওই ঘটাতি পূরণ করা যাবে বলে আশা প্রকাশ করেন জেলাশাসক।

আরও পড়ুন: Swastika Mukherjee: 'কোভিডে মৃত্যু, অক্সিজেনের অভাবে মৃত্যুর তালিকা পৃথক করুন'

আগ্রার জেলাশাক আরও বলেন, সম্প্রতি কোভিডে (COVID 19) আক্রান্তের সংখ্যা চড়চড়িয়ে বাড়ছে। তার জেরে বেশ কয়েকটি হাসপাতালে অক্সিজেনের ঘাটতি দেখা যায়। ফলে হাসপাতালে ভর্তি রোগীর আত্মীয়রা যাতে নিজেদের বাড়ির লোকের জন্য অক্সিজেন (Oxygen) সিলিন্ডারের ব্যবস্থা করেন, সেই কথা জানানো হয়েছে প্রভা নামে আর এক হাসপাতালের তরফে।

সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের কথায়, তাঁদের কাছে ১০০ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। ফলে সময় যত গড়াচ্ছে, অক্সিজেনে চাহিদা তত প্রকট হচ্ছে। শিগগিরই যদি মেডিকেল অক্সিজেনের ব্যবস্থা না করা হয়, তাহলে যে কোনও মুহূর্তে রোগীদের (COVID Patient) মৃত্যু হতে পারে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।