RSS Chief Mohan Bhagwat: আরএসএস প্রধান মোহন ভাগবতের টুইটার প্রোফাইল থেকেও উঠল 'ব্লু টিক'
RSS প্রধান মোহন ভগবত। (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ৫ জুন: উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর পর টুইটারের (Twitter) 'ব্লু ব্যাজ' খোয়ালেন আরএসএসের প্রধান মোহন ভাগবতও (Mohan Bhagwat)। টুইটারে প্রায় ২০.৮৬ লাখ ফলোয়ার রয়েছে তাঁর। আজ উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর ভেরিফায়েড পেজ থেকেও নীল টিক সরিয়ে নেওয়া হয়। গত বছর ২৩ জুলাইয়ের পর আর কোনও পোস্ট করেননি আরএসএস প্রধান। তাই টুইটার অ্যালগরিদমের কোপে পড়েছে তাঁর অ্যাকাউন্ট।

যদিও টুইটারের পক্ষ থেকে জানানো হয়, কর্তৃপক্ষের নজরে আসার পর আবার ভেঙ্কাইয়া নাইডুর প্রোফাইলে নীল টিক ফিরিয়ে দেওয়া হয়। যদিও মোহন ভাগবতের প্রোফাইলে নীল টিক এখনও ফেরানো হয়নি। টুইটার কর্তৃপক্ষের তরফে ও জানিয়ে দেওয়া হয়, যাঁরা গতবছর জুলাইয়ের পর থেকে টুইটার প্রোফাইলে অ্যাক্টিভ নন, তাঁদের প্রোফাইল থেকে ব্লু টিক সরে যাবে। আরও পড়ুন, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর অ্যাকাউন্টের 'ব্লু টিক' সরালো টুইটার

এরপর থেকেই এ নিয়ে চাপানউতোর শুরু হয়েছে নেটদুনিয়ায়। কারও বক্তব্য এমন অনেকেই রয়েছেন যাঁরা টুইটারে নিষ্ক্রিয় হওয়া সত্ত্বেও তাঁদের প্রোফাইলে ব্লু টিক থেকে গেছে। আবার কারও দাবি, বেছে বেছে বিজেপি নেতাদের ওপর চাপ বাড়াতেই টুইটারের এই পদক্ষেপ। শুধু মোহন ভাগবতই নন, আরএসএসের আরও এক বিশিষ্টের প্রোফাইল থেকে ব্লু টিক সরেছে বলে দাবি একাংশের।

এদিকে, নয়া তথ্যপ্রযুক্তি আইন নিয়ে আজ টুইটারকে চিঠি পাঠিয়েছে কেন্দ্র। আজ আবার টুইটারে ট্রেন্ড করতে থাকে ব্যান টুইটার ইন্ডিয়া হ্যাশট্যাগ।