BJP: রমন-শিবরাজের পর এবার ব্রাত্য বসুন্ধরা, দলেও শুধুই মোদীরাজ

শিবরাজ সিং চৌহান, বসুন্ধরা রাজে, রমন সিং। কোনও প্রাক্তন মুখ্যমন্ত্রীদেরই সিংহাসন ফিরিয়ে দিল না বিজেপি। কোনও হেভিওয়েটদের মুখ্যমন্ত্রীর আসন না দিয়ে বিজেপির শীর্ষ নেতৃত্ব বুঝিয়ে দিল, ক্ষমতার রাশ থাকবে দিল্লির হাতে। নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রী থাকাকালীন দেশের অন্য যেসব রাজ্যে বিজেপি-র যে তিনজন মুখ্যমন্ত্রী ছিলেন তারা সবাই সিংহাসন হারালেন- শিবরাজ সিং (মধ্যপ্রদেশ), বসুন্ধরা রাজে (রাজস্থান), রমন সিং (ছত্তিশগড়)।

ভূপেন্দ্র প্য়াটেল (গুজরাট) থেকে পুষ্কর সিং ধামি (উত্তরাখণ্ড), ভজনলাল শর্মা (রাজস্থান), মোহন যাদব (মধ্যপ্রদেশ) থেকে বিষ্ণু দেও সাই (ছত্তিশগড়)-একেবারে নয়া মুখদের সিংহাসনে বসিয়ে রাজ্যস্তরে আর পুরনো হেভিওয়েটদের রাখল না বিজেপি। বিরোধীদের আগেও কাত করেছেন, এবার নিজের দলেও মোদীর আর কোনও সমসাময়িক প্রতিপক্ষ থাকল না।

দেখুন ভিডিয়ো

রাজস্থানের মুখ্যমন্ত্রী হিসেবে প্রথমবার রাজ্যে বিধায়ক হওয়া ভজনলাল শর্মা (Bhajanlal Sharma )-কে বেছে নিল বিজেপি। মধ্যপ্রদেশের মতই রাজস্থানেও মুখ্যমন্ত্রীর কুর্সিতে চমক দিলেন নরেন্দ্র মোদী, অমিত শাহ, জেপি নাড্ডা-রা। জয়পুরের সাঙ্গানের কেন্দ্র থেকে বিধানসভা ভোটে বিজেপির হয়ে দাঁড়িয়ে প্রথমবার জেতা বিধায়ক ভজনলালকেই রাজস্থানের সিংহাসনে বসালেন মোদী-শাহরা।। হিমন্ত বিশ্ব শর্মা-র পর ব্রাহ্মণ সম্প্রদায়ের কাউকে মুখ্যমন্ত্রী করল বিজেপি।