Uttarkashi Tunnel Collapse: টানেলে ডিনায়েল! উত্তর কাশীর ভেঙে পড়া সুড়ঙ্গে নির্মাণে তাদের কোনও ভূমিকা নেই, বিবৃতিতে জানাল আদানি গ্রুপ
Uttarkashi Tunnel Collapse

গত ১২ অক্টোবর, দিওয়ালির দিন উত্তরাখণ্ডের উত্তরকাশীর একটি নির্মীয়মান সুড়ঙ্গে পুরোপুরি ভেঙে পড়ে। তারপর থেকে গত দু সপ্তাহেরও বেশী উত্তরকাশীর সেই সুড়ঙ্গে আটকে ৪১ জন শ্রমিক। অনেক চেষ্টার পরেও তাদের বের করা যাচ্ছে না।

গতকাল, রবিবার সোশ্যাল মিডিয়ায় উত্তর কাশীর সুড়ঙ্গে নিয়ে একটি পোস্ট ভাইরাল। যে পোস্টে দাবি করা হয় ভেঙে পড়া সেই সুড়ঙ্গ নির্মাণ করছিল নরেন্দ্র মোদী ঘনিষ্ঠ আদানি গ্রুপের সহায়ক একটি সংস্থা। যে ভাইরাল পোস্টটা দেশের বহু বিরোধী নেতা, জনপ্রতিনিধিদের শেয়ারও করতে দেখা যায়। বিতর্কের জল বেশ কিছু দূর গড়ানোর পর এদিন দুপুরে এই ইস্যুতে প্রেস বিবৃতি প্রকাশ করল গৌতম আদানির সংস্থা।

দেখুন আদানি গ্রুপের বিবৃতি

আদানি গ্রুপ সাফ জানাল, উত্তরকাশীর দুর্ভাগ্যজনক সুডঙ্গে দুর্ঘটনার সঙ্গে আমাদের কোম্পানির নাম জড়ানোর অপচেষ্টা চলছে। আমরা এর তীব্র নিন্দা করি। আাদনি গ্রুপ বা আমাদের কোনও সহায়ক সংস্থার কোনও ধরনের সুড়ঙ্গে নির্মাণের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ যোগাযোগ নেই। আমরা এটও পরিষ্কার করে দিতে চাই সুড়ঙ্গে নির্মাণের সঙ্গে জড়িত কোনও কোম্পানির মালিকানা, অংশাদিরত্ব বা শেয়ারে আদানি গ্রুপের নেই। এমন একটা সময়ে আমাদের উদ্বেগ ও প্রার্থনা রয়েছে সুড়ঙ্গে আটকে থাকা শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের জন্য।