Mukhtar Ansari's Death: হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে মুখতার আনসারীর, সাফ জানিয়ে দিল পুলিশ

বৃহস্পতিবার রাতে মৃত্যু হয় উত্তরপ্রদেশের গ্যাংস্টার তথা প্রাক্তন বিধায়ক মুখতার আনসারীর (Mukhtar Ansari)। আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। তারপর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৬১ বছর এই মৃত্যু নিয়ে পরিবারের অভিযোগ খুন করা হয়েছে মুখতার আনসারীকে। ছেলে উমর আনসারীর দাবি ধীরে ধীরে বিষপ্রয়োগ করে মেরে ফেলা হয়েছে তাঁর বাবাকে।

তবে এই নিয়ে উত্তরপ্রদেশ পুলিশ স্পষ্ট করে দিয়েছে কোনও অস্বাভাবিক মৃত্যু হয়নি মৌ সদরের প্রাক্তন বিধায়কের। বরং তাঁর মৃত্যু হার্ট অ্যাটাকেই হয়েছে। মৌ এর পুলিশ সুপার জানিয়েছেন, "যখনই আমরা তাঁর মৃত্যুর খবর পেয়েছি তখনই সংবেদনশীল এলাকাগুলিতে পুলিশ মোতায়েন করে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় ১৪৪ ধারাও জারি করা হয়েছে। শুক্রবার নামাজ রয়েছে ফলে কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার ওপর লক্ষ্য রাখা হয়েছে। ওনার মৃত্যুর পর বিভিন্ন ধরনের গুজব রটছে। এই ধরণের গুজবে বিশ্বাস না করাই ভালো। যারা এইধরণের মিথ্যাচার রটিয়ে এলাকা অশান্ত করার চেষ্টা করছে, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে"।

প্রসঙ্গত, একটা সময় এই মুখতার আনসারীর আতঙ্কে কাঁপত গোটা পূর্বাঞ্চল। পরবর্তীকালে এই গ্যাংস্টার রাজনৈতিক নেতা হয়েছে। বিএসপি দলের সঙ্গে হাত মিলিয়ে মৌ এলাকায় ৫ বারের বিধায়কও হয়েছিলেন তিনি। তাঁর নামে ৬০টিরও বেশি ফৌজদারি মামলা চলছিল। এরমধ্যে একটি অপহরণের মামলা তাঁর যাবৎজীবন কারাদণ্ড হয়। সেই অভিযোগেই এতদিন জেল খাটছিলেন মুখতার আনসারী।