Delhi Accident: ঘন কুয়াশার কারণে দিল্লির কাছে গাড়ি দুর্ঘটনায় মৃত ২ শিশুসহ অন্তত ৬ জন
পথ দুর্ঘটনা/ প্রতীকী ছবি (Photo Credit: ANI)

নয়ডা, ৩০ ডিসেম্বর: কুয়াশার (Fog) কারণে গতকাল দিল্লির কাছে নয়ডায় (Noida) গাড়ি দুর্ঘটনায় (Car Accident) প্রাণ হারালেন ৬ জন। পুলিশ সূত্রে খবর, গাড়ির চাকা পিছলে একটি খালে পড়ে যায়। দুর্ঘটনায় দুই শিশুসহ ৬ জন মৃত। গতকাল রাত ১১.৩০ নাগাদ দুর্ঘটনাটি ঘটে। গাড়িতে আরও পাঁচ জন ছিলেন যারা গুরুতরভাবে জখম হন।

পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, একটি মারুতি এর্টিগাতে চড়ে ১১ জন বেরিয়েছিলেন। খেরলি খালের কাছে গাড়ির চাকা পিছলে পড়ে যায়। ১১ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, তারমধ্যে ৬ জনকে মৃত বলে ঘোষণা করা হয়। বাকি ৫ জন চিকিৎসার অধীনে রয়েছে। পুলিশ প্রাথমিক কারণ হিসেবে জানায়, অতিরিক্ত কুয়াশার ফলে দৃশ্যমানতা কম ছিল ফলে দুর্ঘটনাটি ঘটে। আরও পড়ুন, শৈত্যপ্রবাহের জেরে ঠান্ডায় জবুথবু রাজধানী দিল্লি, কুয়াশায় বিপর্যস্ত পরিবহন ব্যবস্থা, দূষণ যেন গোদের ওপর বিষফোঁড়া

ঘন কুয়াশায় ঢেকে দিল্লির রাজপথসহ গোটা উত্তর ভারত। যার ফলে বিপর্যস্ত সাধারণ জীবনযাপন। কুয়াশার কারণে ৫০ মিটার দূরত্বের বাইরে আর কিছু দেখা যাচ্ছে না। এর ফলে ঘটছে দুর্ঘটনা। রাজধানী দিল্লি (Delhi) এবং তার পার্শ্ববর্তী এলাকা ঢেকে গেছে ঘন কুয়াশায় (Fog)। চোখের সামনে শুধুই ধোঁয়া ধোঁয়া। ঠান্ডার প্রকোপ আর কুয়াশার প্রভাবে বিপর্যস্ত জনজীবন। গোটা রাজধানীতে জারি রয়েছে লাল সতর্কতা (Red Alert)। শৈত্যপ্রবাহ আপাতত জারি থাকবে। গাড়ির চালকরা আপৎকালীন আলো জ্বালিয়েই যাতায়াত করছে। সামনের ৫০ মিটারের পর দৃশ্যমানতা প্রায় নেই। ANI-র খবর অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় উত্তরভারতের তাপমাত্রা পরিবর্তন হয়েছে। সফদরজঙ্গে তাপমাত্রা ২.৬ ডিগ্রি ও পালামে ২.৯ ডিগ্রি সেলসিয়াস। এর ফলে রেল ও বিমান পরিষেবা প্রায় বিপর্যস্ত। তবে কোনও বিমান বাতিল হয়নি। অন্য পথে বিমানগুলিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। প্রায় ৩০ টি ট্রেন নির্ধারিত সময় থেকে পিছিয়ে চলছে।