Rajnath Singh Security Breach: রাজনাথ সিংয়ের কনভয় থামিয়ে আধার কার্ডের নাম পরিবর্তনের দাবি বৃদ্ধের, রাজধানীতে শোরগোল(দেখুন ভিডিও)
রাজনাথ সিংয়ের গাড়ির সামনে বৃদ্ধ (Photo Credit: ANI)

নতুন দিল্লি, ৩ ডিসেম্বর: আধার কার্ডে (Aadhaar Card) নাম ভুল এসেছে। পরিবর্তনের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে উত্তরপ্রদেশ থেকে রাজধানীতে চলে এলেন এক ব্যক্তি। শুধু এলেনই না, সংসদ ভবনের কাছে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের (Rajnath Singh) নিরাপত্তা বলয় ভেঙে একখানা কাণ্ড ঘটিয়ে বসলেন তিনি। রাজনাথ সিংয়ের কনভয়ের সামনে গিয়ে হাত তুলে দাঁড়িয়ে পড়লেন। নিরাপত্তারক্ষীরা হই হই করে ছুটে এলে তাঁর দাবি, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান। কেননা আধার কার্ডে নাম বদল করতে হবে। সঙ্গে সহ্গে পুলিশ ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে হাজতে চালান দিয়েছে। ধৃতের নাম বিশ্বম্ভর দাশগুপ্ত। তিনি উত্তরপ্রদেশের কুশীনগরের বাসিন্দা। তাঁর বক্তব্য শুনে একটা বিষয়ে পুলিশ নিশ্চিত যে ওই ব্যক্তির মাথার গোলমাল আছে।

সংবাদ সংস্থা এএনআই-এর রিপোর্ট অনুসারে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে সোমবার বেলা দেড়টা বাজতে পাঁচ মিনিট আগে। এদিকে যখন ঘটনাটি ঘটছে ঠিক সেই সময় ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি বলছেন, “১৯ বছর বয়স একটি গুরুত্বপূর্ণ সময়। এতো বয়সঃসন্ধি। ঝাড়খণ্ডও এখন দেখতে দেখতে উনিশের কোঠায় পৌঁছেছে। এই সময় রাজ্যের বাসিন্দাদের ভেবেচিন্তে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। তাঁদের সিদ্ধান্তের উপরেই নির্ভর করছে আগামী ২০২৪-এ ঝাড়খণ্ড ঠিক কী অবস্থায় থাকবে।” আরও  পড়ুন-PM Narendra Modi: রামচন্দ্র আদিবাসীদের সঙ্গে ১৪ বছর বনবাসে কাটিয়েই মর্যাদা পুরুষোত্তম হয়েছেন, ঝাড়খণ্ডের নির্বাচনী প্রচারে নরেন্দ্র মোদির নয়া তত্ত্ব

এদিন সভা থেকে মাওবাদী তাড়ানোর লক্ষ্যে ঝাড়খণ্ডবাসীর অবদানের জন্য ধন্যবাদ জানাতেও ভোলেননি প্রধানমন্ত্রী। তিনি বরং বলেন, রামচন্দ্র আদিবাসীদের সঙ্গে ১৪ বছর বনবাস কাটিয়েই মর্যাদা পুরুষোত্তম হয়েছিলেন। পাঁচ দফায় ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন হচ্ছে। প্রথম দফার ভোট হয়ে গিয়েছে গত ৩০ নভেম্বর। আগামী ২০ ডিসেম্বর পঞ্চম দফার ভোট গ্রহণ। তারপর ২৩ ডিসেম্বর নি্বাচনী ফলাফল ঘোষণা করবে কমিশন।