SpiceJet Flight Catches Fire Mid-Air: দিল্লিগামী স্পাইসজেটের বিমানের ইঞ্জিনে আগুন, পাটনা বিমানবন্দরে জরুরি অবতরণ
SpiceJet Flight (Photo: ANI)

পাটনা, ১৯ জুন: দিল্লিগামী স্পাইসজেটের (SpiceJet) বিমানের ইঞ্জিনে আগুন (FIRE)। বিহারের পাটনা বিমানবন্দরে (Patna Airport) জরুরি অবতরণ বিমানের। যাত্রী ও বিমানকর্মীরা নিরাপদে রয়েছেন। বিমানবন্দরের কর্তারা জানিয়েছে, পাখির সঙ্গে ধাক্কা লেগে বিমানের বাম ইঞ্জিনে আগুন লেগে যায়। স্থানীয়দের তোলা ভিডিওতে দেখা যাচ্ছে বাম ইঞ্জিন থেকে আগুনের ফুলকি বের হচ্ছে।

সূত্র জানিয়েছে বিমানের সঙ্গে পাখির ধাক্কা সাধারণ ঘটনা, এটাই প্রায়শই ঘটে। সেই কারণেই আগুন লেগে যায়। পাইলটরা ওই ইঞ্জিন বন্ধ করে নিরাপদে বিমান অবতরণ করান। ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন বলেছে, দিল্লিগামী স্পাইসজেট বিমানের সঙ্গে পাখির ধাক্কা লাগে এবং একটি ইঞ্জিন মাঝ আকাশে বন্ধ হয়ে যায়। এর পরে বিমানটি পাটনায় ফিরে আসে, সমস্ত যাত্রীরা নিরাপদে রয়েছেন।

আরও পড়ুন: Congress: অগ্নিপথ নিয়ে আন্দোলনে কংগ্রেস, পথে নামলেন প্রিয়াঙ্কা

দেখুন ভিডিও:

পাটনার ডিএম চন্দ্রশেখর সিং বলেছেন, "স্থানীয়রা বিমানটিতে আগুন দেখতে পেয়ে জেলা প্রশাসন ও বিমানবন্দরের আধিকারিকদের অবহিত করেছিল। এরপর দিল্লিগামী ফ্লাইটটি পাটনা বিমানবন্দরে ফিরে এসেছিল। ১৮৫ জন যাত্রীকে নিরাপদে নামানো হয়েছে। কারণটি প্রযুক্তিগত ত্রুটি বলেই মনে হচ্ছে। ইঞ্জিনিয়ারিং দল আরও বিশ্লেষণ করছে।"