Child Trafficking Case: যোগীরাজ্যে শিশুপাচারের ব্যবসা! অযোধ্যা থেকে উদ্ধার ৯৫টি বাচ্চা
Child Beggars (Photo Credit: Pixabay)

ভোটের মুখে উত্তরপ্রদেশে বড়সড় শিশুপাচারের ঘটনা (Child Trafficking Case) প্রকাশ্যে এল। জানা যাচ্ছে গত শুক্রবার সকাল ৯টা নাগাদ কমপক্ষে ৯৫ জন শিশুকে উদ্ধার করা হয়েছে অযোধ্যা থেকে। প্রতিটি শিশুর বয়স ৪ থেকে ১২ বছরের মধ্যে। শিশুগুলিকে বিহারে পাচার করা হচ্ছিল বলে জানিয়েছে উত্তরপ্রদেশের চাইল্ড কমিশন। যদিও যারা শিশুগুলিকে নিয়ে যাচ্ছিল তাঁরা সকলেই গা ঢাকা দিয়েছে। ফলে তাঁদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

জানা যাচ্ছে, এদিন সকালে উত্তরপ্রদেশের চাইল্ড কমিশনের সদস্য সুচিত্রা চতুর্বেদির কাছে বিহার থেকে খবর আসে যে ৯৫ জন শিশুকে উত্তরপ্রদেশ থেকে পাচার করা হচ্ছে। এবং তাঁরা এখন অযোধ্যায় রয়েছে। এই খবর পেয়েই অযোধ্যায় শিশু কল্যান কমিটির চেয়ারপারসন সৌরভ অবস্তিকে ফোন করে জানানো হয়।

তাঁর খবর পেয়েই একটি টিম নিয়ে ওই এলাকায় তল্লাশি শুরু করে। তার কিছুক্ষণের মধ্যেই একটি গাড়ি থেকে উদ্ধার হয় শিশুগুলি। যদিও যাঁরা পাচার করছিল তাঁরা সুযোগ বুঝে আগেই গা ঢাকা দিয়ে ফেলেছিল। ইতিমধ্যেই ওই শিশুদের উদ্ধার করে তাঁদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। কারোর কাছেই কোনও পরিচয়পত্র নেই। তবে তাঁদের পরিবার খোঁজার চেষ্টা করছে পুলিশ প্রশাসন।